২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু ৫৪৬

আপডেট: July 24, 2021 |

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৫৪৬ জন মারা গেছেন। এ পর্যন্ত মারা গেছেন চার লাখ ২০ হাজার ১৬ জন। একই সময়ে আক্রান্ত আরও ৩৯ হাজার ৯৭ জনকে শনাক্ত করা হয়েছে। দেশটিতে মোট শনাক্ত হয়েছেন তিন কোটি ১৩ লাখ ৩২ হাজার ১৫৯ জন।

শনিবার (২৪ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিতে এ তথ্য জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ লাখ ৩১ হাজার ২৬৬টি। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দুই দশমিক তিন নয় শতাংশ। এই সময়ে সুস্থ হয়েছেন আরও ৩৫ হাজার ৮৭ জন। মোট সুস্থ হয়েছেন তিন কোটি পাঁচ লাখ তিন হাজার ১৬৬ জন।

ভারতে সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এরপর রয়েছে, কেরালা, কর্ণাটক, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ, দিল্লি, ছত্তিশগড় ও ওড়িশা। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে শনাক্ত হয়েছেন ছয় হাজার ৭৫৩ জন। ভারতে বর্তমানে করোনা শনাক্ত রোগী রয়েছেন চার লাখ আট হাজার ৯৭৭ জন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট সূত্রে জানা যায়, দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৪২ লাখ ৬৭ হাজার ৭৯৯ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে ৪২ কোটি ৭৮ লাখ ৮২ হাজার ২৬১ জন মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভারতের মোট জনসংখ্যা ১৩৯ কোটির বেশি। সেখানে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে তিন লাখ ২৬ হাজার ১০টি নমুনা পরীক্ষা করা হয়। আর বাংলাদেশে জনসংখ্যা ১৬ কোটি ৬৪ লাখের বেশি। এখানে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে ৪৪ হাজার ৪৪৬টি নমুনা পরীক্ষা করা হয়।

গত বছরের ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দ্বিতীয়। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও পরে ব্রাজিল।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর