বঙ্গবন্ধুর বিশ্বাস ছিলো এ দেশের মানুষ তাকে হত্যা করবে না: শিল্পমন্ত্রী

আপডেট: August 15, 2021 |

বঙ্গবন্ধুর অগাধ বিশ্বাস ছিলো এ দেশের মানুষ তাকে হত্যা করবে না উল্লেখ করে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, স্বাধীনতার পরাজিত শক্তিরা পরিকল্পিতভাবে বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করে।

রোববার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে শিল্প মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

মন্ত্রণালয়ের সভাকক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়। শিল্পসচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি।

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, এই স্বাধীনতাবিরোধীরাই বাঙালির ইতিহাসের চাকা ঘুরাতে চেয়েছিলো কিন্তু পারেনি। বাঙালি জাতি তার সঠিক ইতিহাস ও সত্যকে চিনতে ও জানতে পেরেছে। বঙ্গবন্ধু বাঙালি জাতিকে প্রস্তুত করেছিলেন, বিভিন্ন আন্দোলন সংগ্রামের মধ্যে দিয়ে কীভাবে স্বাধীনতা অর্জন করতে হয়।

তিনি বলেন, জাতির পিতা তার স্বপ্নের সোনার বাংলা গঠনের জন্যও জাতিকে প্রস্তুত করে রেখে গেছেন। জাতির পিতার স্বল্পকালীন জীবনে যা দিয়ে গিয়েছেন, তা একটি পূর্ণাঙ্গ রাজনৈতিক দর্শন, আমাদের নতুন করে আর কিছু প্রয়োজন হবে না।

শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর এই রাজনৈতিক দর্শনই একটি সুখী-সমৃদ্ধ জাতি গঠনের জন্য যথেষ্ট। এছাড়া জাতির পিতা বাংলাদেশের উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে পরিষ্কার নির্দেশনা দিয়েছেন। জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই নির্দেশনা অনুযায়ী দেশ পরিচালনা করে বিশ্বের বুকে বাংলাদেশকে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বল্পকালীন জীবনে রাষ্ট্র পরিচালনায় যে দর্শন দিয়ে গিয়েছিলেন, সেই আলোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে মধ্যে বাংলাদেশ একটি উন্নত আয়ের দেশে পরিণত হবে।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর