এ ছাড় যেন বিষাদে পরিণত না হয়: ওবায়দুল কাদের

আপডেট: May 31, 2020 |

জনগণের অর্থ নয়-ছয় না করে সবাইকে যার যার দায়িত্ব যথাযথভাবে ন্যায়নিষ্ঠার সঙ্গে পালন করার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, গণপরিবহন পরিচালনায় যাত্রী, পরিবহন চালক ও শ্রমিকদের সুরক্ষায় সুনির্দিষ্ট পরিকল্পনা নিতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বর্তমানের এ ছাড় যেন বিষাদে পরিণত না হয়। মালিক, শ্রমিক, যাত্রী সাধারণ সকলের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।

রোববার (৩১মে) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের দায়িত্বরত সকল কর্মকর্তা-কর্মচারীদের সাথে তার বাসা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সংকট কাটিয়ে উঠার আশাবাদ ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, সবাই আন্তরিকতার সাথে কাজ করলে আমরা এই সংকট কাটিয়ে উঠতে পারবো। উন্নয়ন কার্যক্রম কাজ থেমে গেলে জীবনের কাজও থেমে যাবে উল্লেখ করে তিনি পরিবর্তিত পরিস্থিতিতে নব উদ্যমে কাজ করার আহ্বান জানান।

মন্ত্রী বলেন, মালিক শ্রমিক সংগঠনগুলো দেশ ও জাতির এই সংকটকালে মন্ত্রণালয়ের এই সিদ্ধান্ত মেনে নেবেন। সরকারকে যেমনি যাত্রীদের স্বার্থ দেখতে হবে তেমনি পরিবহন খাতকেও সহযোগিতা করতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যে সকল প্রকল্প অগ্রাধিকার তালিকায় আছে সে সব প্রকল্পের কাজ দ্রুত করতে হবে, দেশি-বিদেশি শ্রমিকদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করে কাজ করতে হবে। শ্রমিকদের বেতন যেন যথাসময়ে দেওয়া হয় তাও নিশ্চিত করতে হবে বলেও জানান তিনি।

করোনাভাইরাস পরিস্থিতি কাটিয়ে উঠার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সংকট কাটিয়ে উঠা সম্ভব। উন্নয়ন কার্যক্রম থেমে গেলে জীবনের কাজও থেমে যাবে। কাজ করতে হবে নব উদ্যমে,নতুন বাস্তবতায়,পরিবর্তিত পরিস্থিতিতে।

বৈশাখী নিউজবিসি

Share Now

এই বিভাগের আরও খবর