‘গর্বের সাথে জেনারেল সোলাইমানির পথ অনুসরণ করব’

আপডেট: September 30, 2021 |

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান বলেছেন, তার নজরদারিতে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় শহীদ কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানির পথ অনুসরণ করবে। মধ্যপ্রাচ্য অঞ্চলে উগ্র সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের আন্তরিক লড়াইয়েরও প্রশংসা করেন তিনি।

বুধবার শেষ বেলায় ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে জেনারেল সোলাইমানের উত্তরাধিকারী ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল কায়ানির সঙ্গে এক বৈঠকে এ মন্তব্য করেন আব্দুল্লাহিয়ান।

তিনি বলেন, আঞ্চলিক দেশগুলোর সঙ্গে শান্তি ও বন্ধুত্বকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় শহীদ জেনারেল কাসেম সোলাইমানির পথ গর্বের সঙ্গে অনুসরণ করবে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, যদি জেনারেল কাসেম সোলাইমানি মধ্যপ্রাচ্য অঞ্চলে উগ্র সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই না করতেন তাহলে আজকে এ অঞ্চলের চেহারা ভিন্ন হতো।

ইরানের কুদস ফোর্সকে ‘সীমান্তবিহীন বাহিনী’ আখ্যা দিয়ে হোসেইন আমির আব্দুল্লাহিয়ান আরো বলেন, এই বাহিনী আঞ্চলিক এবং আন্তর্জাতিক শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার ক্ষেত্রে বিরাট বড় ভূমিকা পালন করে চলেছে।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর