হাতের উল্টো পিঠে ১৮ ডিম নিয়ে বিশ্বরেকর্ড

আপডেট: March 2, 2022 |

বর্তমানে বিখ্যাত হওয়ার জন্য মানুষ সব করতে রাজি। পাহাড়ের বিপজ্জনক উঁচুতে উঠা, চলন্ত ট্রেন থেকে মুখ বের করা, পিছনে ছুটে আসা ট্রেনের সামনে দাঁড়িয়ে সেলফি উঠানোর মত অনেক কিছুর সাক্ষী হয়েছে বিশ্ব গণমাধ্যম। কিন্তু ইরাকের তরুণ ইব্রাহিম সাদেক অমন ঝুঁকি নেননি। তবে তিনিও চমকপ্রদ রেকর্ড করে খবরে এসেছেন। এমনকী নাম তুলে ফেলেছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে।

একসঙ্গে একগোছা ডিম হাতের তালুতে রেখে সবাইকে চমকে দিয়েছেন ইব্রাহিম সাদেক। একটি-দুটি নয়, একসঙ্গে হাতের তালুতে ১৮টি ডিম সঠিক ভারসাম্যে রেখেছেন তিনি। সাদেককে এই নিখুঁত ভারসাম্যের দক্ষতার স্বীকৃতিই দিল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস।

সাদেকের বাড়ি বাগদাদ থেকে ৩৬০ কিলোমিটার দূরের দক্ষিণ-পূর্ব নাসিরিয়া শহরে। সম্প্রতি তিনি হাতের তালুতে ১৮ ডিম সাজিয়ে তোলার একটি ভিডিও রেকর্ড করেছিলেন। সেই ভিডিও পাঠিয়েছিলেন গিনেস কর্তৃপক্ষের কাছে। আর কয়েকদিন পরেই পেয়েছেন এই সুখবর।

সাদেক জানিয়েছেন, এক ব্যক্তির হাতের উপর একটির পর একটি পাথর রাখার ভিডিও দেখেছিলেন তিনি। এরপরেই তার ইচ্ছে হয় পাথরের বদলে ডিম রেখে ভারসাম্য রাখার চেষ্টা করে দেখবেন। ডিমের আকারের কারণে যা ছিল অনেক বেশি কঠিন। তবুও কঠোর অনুশীলনে সেই কাজে সফল হন সাদেক।

তিনি আরও জানান, দিনে চার ঘণ্টা অনুশীলন করতেন। এর জন্য তার বিপুল ধৈর্য, গভীর মনোযোগ ও স্থির মনযোগের প্রয়োজন হয়েছিলো।

উল্লেখ্য, এর আগে ২০২০ সালে সাদেকের মতোই হাতের তালুতে ১৮টি ডিম রেখে রেকর্ড গড়েছিলেন ব্রিটেনের জ্যাক হ্যারিস। তবে সাদেক সেই রেকর্ড ভেঙে দিয়েছেন। কারণ তিনি জ্যাকের থেকেও বেশি সময় ভারসাম্য ধরে রেখেছেন।

সূত্র: সংবাদ প্রতিদিন

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর