আইসিসি খেলোয়াড় র‌্যাংকিংয়ে বাংলাদেশের জন্য সুখবর

আপডেট: May 8, 2024 |

বিশ্বকাপের ঠিক আগে আইসিসি খেলোয়াড় র‌্যাংকিংয়ে সুখবর পেলেন বাংলাদেশের খেলোয়াড়রা। জিম্বাবুয়ের বিপক্ষে ৩-০ ব্যবধানে এগিয়ে থাকা টি-টোয়েন্টি সিরিজে ব্যাট-বল হাতে পারফর্ম করেছে তাসকিন, মাহেদী, তাওহীদ হৃদয়রা। তাতে র‌্যাংকিংয়েও পড়েছে প্রভাব।

৮.৮৩ গড়ে তাসকিন আহমেদ তিন ম্যাচে ৬ উইকেট পেয়েছেন। ছয় ধাপ এগিয়ে তাসকিন ২৬তম স্থানে এসে পৌঁছেছেন যা তার ক্যারিয়ারের সেরা র‌্যাংকিংও। স্পিনার মাহেদী হাসান দুই ম্যাচে ৩ উইকেট পেয়েছেন। তাতে ছয় ধাপ এগিয়ে ২২তম স্থানে জায়গা পেয়েছেন। তরুণ ব্যাটসম্যান তাওহীদ হৃদয় তৃতীয় ম্যাচে দুর্দান্ত ফিফটিতে দলকে সিরিজ জিতিয়েছেন। ৩ ম্যাচে ১২৭ রান করেছেন ১৫৬.৭৯ স্ট্রাইক রেটে। ১১ চারের সঙ্গে ৫টি ছক্কা হাঁকিয়েছেন। ২৩ বছর বয়সী ক্রিকেটারের র‌্যাংকিংয়ে প্রথমবার একশ’র নিচে নেমেছে। ২৬ ধাপ এগিয়ে নব্বইয়ে এসে পৌঁছেছে তার র‌্যাংকিং।

এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ দুইধাপ এগিয়ে ৮১তম স্থানে আছেন। ব্যাটিং র‌্যাংকিংয়ে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে সেরা অবস্থানে আছেন লিটন দাস। এ সিরিজে জ্বলে উঠতে না পারায় দুই ধাপ অবনমন হয়েছে তার। ২৯ থেকে ৩১তম স্থানে আছে। নাজমুল হোসেন শান্তরও দুই ধাপ অবনমন হয়েছে। ঢাকায় সিরিজের শেষ দুই ম্যাচ অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের আগে দেশের মাটিতে শেষ দুই ম্যাচে জিততে পারলে আত্মবিশ্বাসে জ্বালানি পাবে বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলায় জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে মুখিয়ে টিম বাংলাদেশ। সঙ্গে ব্যাটিং ও বোলিংয়ে আরও দ্যুতিময় পারফরম্যান্সের প্রত্যাশা তো আছেই।

Share Now

এই বিভাগের আরও খবর