কোহলিকে রানে ফেরার টোটকা দিলেন টেন্ডুলকার

আপডেট: August 19, 2021 |

টেস্টে ব্যাট হাতে রানের দেখা পাচ্ছেন না ভারতের অধিনায়ক বিরাট কোহলি। টেস্টে প্রায় দুই বছর আগে শতরানের দেখা পান তিনি। তবে কোহলিকে রানে ফেরার টোটকা দিলেন ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচিন টেন্ডলকার। তার মতে, শরীরের সঙ্গে মনের যোগাযোগ ঠিকঠাক থাকলেই রানে ফেরা সম্ভব হবে কোহলির।

২০১৯ সালের নভেম্বরে কলকাতায় বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ টেস্টে সেঞ্চুরি করেছিলেন কোহলি। এর পর ১৭ ইনিংসে সেঞ্চুরিহীন তিনি। চলমান ইংল্যান্ড সফরে প্রথম দুই টেস্টে কোহলির রান ০, ৪২ ও ২০।

অথচ ২০১৮ সালে ইংল্যান্ড সফরে পাঁচ টেস্টের ১০ ইনিংসে কোহলির রান ছিল ৫৯৩। কিন্তু বর্তমান ফর্মটা মোটেও কোহলির পক্ষে কথা বলছে না। তাই কোহলিকে রানে ফেরার পরামর্শ দিলেন টেন্ডুলকার।

টেন্ডুলকার বলেন, ‘কোহলির শুরুটা ভালো হচ্ছে না। মানসিক দিক থেকে পিছিয়ে থাকার কারণেই টেকনিকে ভুল হচ্ছে। যদি শুরুটা ভাল না হয়, তখন মনের মধ্যে অনেক চিন্তা আসে। সেই অতিরিক্ত চিন্তার কারণেই বাকি দিকগুলির কথা খেয়াল থাকে না ব্যাটসম্যানদের। কোহলিরও একই অবস্থা।’

টেন্ডুলকার আর বলেন, ‘ব্যাটসম্যান ভালো ছন্দে না থাকলে, আড়াআড়ি শট খেলে অথবা তার পায়ের নড়াচড়া হয় না। এটা সবার ক্ষেত্রেই হয়। মনের অবস্থা কি রকম তার উপর ছন্দ নির্ভর করে। শরীরের সাথে মনের যোগাযোগ সঠিক থাকলেই রানে ফেরা সম্ভব হবে কোহলির।’

এই ইংল্যান্ড সফরেই বড় রানে ফিরবেন কোহলি- এমনই প্রত্যাশা টেন্ডুলকারের।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর