ফ্রান্সের প্রেসিডেন্টকে আবারও ডিম নিক্ষেপ (ভিডিও)

আপডেট: September 28, 2021 |

এবার ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর ওপর ডিম ছুড়ে মেরেছেন এক ব্যক্তি। যদিও ডিমটি ভাঙেনি, কিন্তু তার কাঁধে গিয়ে লেগেছে। স্থানীয় সময় সোমবার দেশটির লিও শহরে খাদ্য বিষয়ক একটি আন্তর্জাতিক বাণিজ্য মেলা পরিদর্শনের সময় তার গায়ে ডিম ছুড়ে মারা হয়।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, মেলায় হঠাৎই একজন দর্শনার্থী প্রেসিডেন্টের মুখ বরাবর ডিম ছুড়ে মারেন। তবে সেটি ভাঙেনি। ডিমটি তার কাঁধে গিয়ে আঘাত করে।

 

এ ঘটনার পর ডিম ছুড়ে মারা ব্যক্তিকে দ্রুত সেখান থেকে সরিয়ে নেন নিরাপত্তারক্ষীরা। পরে ম্যাক্রোঁ বলেন, ‘তিনি (ডিম ছুড়ে মারা ব্যক্তি) যদি আমাকে কিছু বলতে চান, তাহলে তাকে বলতে দেওয়া হবে। তার সঙ্গে কথা বলব আমি।’

দেশটিতে প্রতিবাদের অংশ হিসেবে রাজনীতিকদের ওপর ডিম ছুড়ে মারার ঘটনা এর আগেও ঘটেছে। এমনকি ম্যাক্রোঁর ওপর এর আগেও ডিম ছুড়ে মারা হয়েছিল।

২০১৭ সালে ম্যাক্রোঁ তখন প্রেসিডেন্ট হওয়ার জন্য লড়ছিলেন; প্যারিসে জাতীয় কৃষি মেলা পরিদর্শনের সময় তার ওপর ডিম ছুড়ে মারা হয়। ওই সময় ডিমটি ম্যাক্রোঁর মাথায় ভেঙে গিয়েছিল।

এদিকে চলতি বছরের জুনে ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় ভ্যালেন্স শহরে শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে করমর্দনের সময় হঠাৎই এক ব্যক্তি ম্যাক্রোঁকে চড় মেরে দেন। তখন ওই ঘটনায় ২৮ বছর বয়সী এক যুবককে আটক করা হয়।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর