বিজিবির সঙ্গে মাদক কারবারিদের গোলাগুলি, নিহত ১

আপডেট: September 30, 2021 |

কক্সবাজারের উখিয়া উপজেলার সীমান্তবর্তী এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে মাদক কারবারিদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় অজ্ঞাত পরিচয়ে এক যুবক নিহত হয়েছেন।

বিজিবির দাবি, নিহত যুবক মাদক কারবারি। এসময় বিজিবির এক সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি শটগান ও দুটি কার্তুজ জব্দ করা হয়েছে।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের করইবুনিয়া পাহাড়ের সীমান্তবতী এলাকার এ ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে তার নাম পরিচয় জানা যায়নি। তবে তার বয়স ৪০-৪৫ হবে।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, গোপন খবর পেয়ে সন্ধ্যায় উপজেলার করইবুনিয়া এলাকার ধানক্ষেতের পাশে অভিযানে যায় বিজিবি সদস্যরা।
একপর্যায়ে পাঁচজনের একটি মাদক কারবারি দল পাহাড়ি এলাকা দিয়ে বাংলাদেশে আসে। এ সময় চ্যালেঞ্জ করা হলে তারা দুই ভাগে বিভক্ত হয়ে বিজিবির টহল দলকে লক্ষ্য করে গুলি করে। বিজিবিও পাল্টা গুলি ছুড়ে।

এসময় অন্য ইয়াবা কারবারিরা মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে গেলে গুলিবিদ্ধ অবস্থায় ঘটনাস্থলে এক যুবককে পাওয়া যায়। তাকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে ওই যুবকের মৃত্যু হয়।

পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় আহত বিজিবি সদস্যকে চিকিৎসা দেয়া হয়েছে।

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর