দিবালাকে পাচ্ছে না আর্জেন্টিনা

আপডেট: October 2, 2021 |

চলতি মাসে বিশ্বকাপ বাছাইয়ের তিনটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। চোটের কারণে মাঠের বাইরে থাকলেও ওই তিন ম্যাচের জন্য ৩০ সদস্যের ঘোষিত দলে ঝুঁকি নিয়েই রাখা হয়েছিল পাওলো দিবালাকে। কিন্তু তাকে ছাড়াই খেলতে হবে লিওনেল স্ক্যালোনির শিষ্যদের।

জাতীয় দলের বাইরে য়্যুভেন্তাসের হয়ে খেলে থাকেন দিবালা। সম্প্রতি সাম্পদোরিয়ার বিপক্ষে ইতালিয়ান সিরি আ’র ম্যাচে চোট পেয়েছিলেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। যে কারণে দুদিন আগে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচেও খেলতে পারেননি তিনি।

তবুও আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনির আশা ছিল, বিশ্বকাপ বাছাইয়ের আগে সুস্থ হয়ে উঠবেন। কিন্তু তা আর হচ্ছে না। নির্ধারিত সময়ের মধ্যে সুস্থ হতে পারছেন না দিবালা। শনিবার (২ অক্টোবর) আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, সহসাই দিবালাকে না পাওয়ার কথা।

আগামী ৮ অক্টোবর প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। ১১ অক্টোবর উরুগুয়েকে আতিথ্য দেবে দলটি। এর তিন দিন পর ১৫ অক্টোবর ঘরের মাঠে পেরুর বিপক্ষে খেলবে লিওনেল মেসিরা।

এদিকে, বিশ্বকাপ বাছাইয়ের তিন ম্যাচের জন্য আর্জেন্টিনার ৩০ সদস্যের দলে খুব একটা পরিবর্তন আনেননি আর্জেন্টিনা কোচ। অস্ত্রোপচারের পর ফিরেছেন এস্তেবান আন্দ্রাদা। ফরোয়ার্ড লুকাস আলারিও ফিরেছেন দলে। ৩০ সদস্যের এই দলে জায়গা ফিরে পেয়েছেন ভিয়ারিয়াল ডিফেন্ডার হুয়ান ফয়েথ। আক্রমণভাগে এসেছেন লুকাস আলারিও।

তবে রোমেরো-মার্টিনেজদের নিয়েই আলোচনা হচ্ছে বেশি। ইংল্যান্ডের কঠোর করোনাভাইরাস নীতির কারণে দশ দিনের কোয়ারেন্টাইন মানতে হয় তাদের। তাই ইংলিশ ক্লাবগুলো খেলোয়াড় ছাড়তে চায়নি। তবে তাদের সেই কঠোর বিধিনিষেধ আর চোখ রাঙানি এড়িয়েই আর্জেন্টিনার চার খেলোয়াড় গিয়েছিলেন দেশের হয়ে খেলতে। এরপর অবশ্য জরিমানাও গুণতে হয়েছে তাদের। এখন পর্যন্ত ইংল্যান্ডের সে কঠোর নিয়ম শিথিল হয়নি।

এর আগে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নেমেও বাতিল হয়েছিল সেই ম্যাচ। খেলা মাঠে গড়ানোর কয়েক মিনিটের মাথায় কোয়ারেন্টাইনজনিত জটিলতার কারণে স্থগিত হয়ে যায় খেলা। তবে বাতিল হওয়া সেই ম্যাচটি এখনও অনুষ্ঠিত হয়নি। কবে হবে তা নিয়েও কোনো স্পষ্ট ঘোষণা আসেনি।

এখন পর্যন্ত লাতিন অঞ্চলের বাছাইয়ের ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে রয়েছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর