গণতন্ত্রের প্রতি বিশ্বাস থাকলে বিএনপি নির্বাচনে আসবে: এলজিআরডি মন্ত্রী

সময়: 7:17 pm - October 9, 2021 | | পঠিত হয়েছে: 4 বার

গণতন্ত্রের প্রতি বিশ্বাস থাকলে বিএনপি আসন্ন জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বাংলাদেশ কুমিল্লা পল্লী উন্নয়ন একাডেমি-বার্ডের ৫৪তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন মন্ত্রী। সেখানে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

এ সময় মন্ত্রী আরও বলেন, যাদের গণতন্ত্রের প্রতি বিশ্বাস নেই-তাদের কাছে নির্বাচন গুরুত্বপূর্ণ নয়। বাংলাদেশের সব রাজনৈতিক দলের নির্বাচনে আসা উচিত বলেও মন্তব্য করেন স্থানীয় সরকার মন্ত্রী।

পল্লী উন্নয়নে বার্ডের ভূমিকা প্রসঙ্গে তিনি বলেন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে পল্লী উন্নয়নে বার্ড অগ্রণী ভূমিকা পালন করেছে। বার্ডের পরীক্ষামূলক প্রকল্পগুলো সারা বাংলাদেশে জাতীয় পর্যায়ে বাস্তবায়ন হয়েছে। বর্তমান এলজিইডি, উপজেলা কমপ্লেক্স ও বিআরডিবি বার্ডের সফল কর্মসূচির ফসল।

তিনি বলেন, স্থায়ীভাবে দেশের দারিদ্র্য বিমোচনের জন্য প্রধানমন্ত্রীর স্বপ্ন প্রসূত ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের আওতায় বার্ড লালমাই-ময়নামতি প্রকল্পের মাধ্যমে কুমিল্লার লালমাই অঞ্চলের পাহাড়ি এলাকার জনগণের জীবন-জীবিকার মানোন্নয়নে বিভিন্ন কম্পোনেন্ট বাস্তবায়ন করছে। তিনি সরকারের অগ্রাধিকারভুক্ত এজেন্ডা ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে বার্ডকে অগ্রণী ভূমিকা গ্রহণের আহ্বান জানান।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোহাম্মদ মশিউর রহমান এনডিসির সভাপতিত্বে বার্ডের বার্ষিক পরিকল্পনা সম্মেলনে আরও বক্তব্য রাখেন বার্ডের মহাপরিচালক মো. শাহজাহান, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, কুমিল্লা জেলা পুলিশ সুপার মো. ফারুক আহমেদ ও বার্ডের পরিচালক প্রশিক্ষণ আব্দুল কাদের।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর