সম্পদ ও দায়ের পরিমাণ জানাতে চার ই-কমার্স প্রতিষ্ঠানকে চিঠি

অস্বাভাবিক অফার দিয়ে গ্রাহকদের প্রতারিত করার অভিযোগে আরও চার প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। একইসংগে গ্রাহক ও মার্চেন্টদের কাছে দায়েরের পরিমাণ এবং উক্ত দায় পরিশোধের লক্ষ্যে কোম্পানির চলতি সম্পদের পরিমাণ ও পরিকল্পনা জানানোর নির্দেশ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেল। প্রতিষ্ঠান চারটি হলো- আনন্দের বাজার, অল-শপার, দালাল প্লাস ও থলে।

জানা গেছে, ব্যাপকভাবে ছাড় দিয়ে পণ্য বিক্রি করে অগ্রিম অর্থ নিয়ে পণ্য না দেওয়া প্রতারক ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে চলমান কার্যক্রমের অংশ হিসেবে এই পদক্ষেপ নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

চিঠিতে আগামী ১৭ অক্টোবরের মধ্যে গ্রাহক ও মার্চেন্টদের কাছে দায়ের পরিমাণ এবং উক্ত দায় পরিশোধের লক্ষ্যে কোম্পানির চলতি সম্পদের পরিমাণ ও পরিকল্পনা জানানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেলের উপসচিব মুহাম্মদ সাঈদ আলী স্বাক্ষরিত এই চিঠিতে বলা হয়েছে, উপরোক্ত চার প্রতিষ্ঠান ডিজিটাল কমার্সের কার্যক্রম পরিচালনার জন্য অসৎ উদ্দেশ্যে অস্বাভাবিক অফার দিয়ে ডিজিটাল মার্কেটে অস্থিরতা তৈরি করছে। ফলে গ্রাহকরা বিভ্রান্ত হয়ে অনলাইন কেনাকাটায় প্রতারিত হচ্ছেন।

এমতাবস্থায়, আগামী ১৭ অক্টোবরের মধ্যে বর্ণিত অভিযোগের বিষয়ে সুনির্দিষ্ট তথ্যাদি এবং গ্রাহক ও মার্চেন্টদের কাছে দায়ের পরিমাণ এবং উক্ত দায় পরিশোধের লক্ষ্যে কোম্পানির চলতি সম্পদের পরিমাণ ও পরিকল্পনা জানানোর জন্য অনুরোধ করা গেলো।

বৈশাখী নিউজ/ এপি