ট্রেন সুনামগঞ্জ হয়ে ময়মনসিংহ যাবে : পরিকল্পনামন্ত্রী

আপডেট: November 7, 2021 |

পরিকল্পনামন্ত্রী আলহাজ এম এ মান্নান এমপি বলেছেন, সুনামগঞ্জ হয়ে ট্রেন ময়মনসিংহ যাবে। এছাড়াও সুনামগঞ্জ-মোহনগঞ্জের হাওরে ১৩ কিলোমিটার এলাকায় শেখ হাসিনার নামে উড়াল সড়ক নির্মাণ করা হবে।

আজ রোববার সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সুনামগঞ্জ জেলার আইন শৃংখলা কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন, সাড়ে তিন হাজার কোটি টাকা ব্যয়ে উড়াল সড়ক নির্মান প্রস্তাব একনেকে পাসের অপেক্ষায় রয়েছে, শিগগিরই সেটা অনুমোদন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সুনামগঞ্জে নির্মিতব্য রানীগঞ্জ সেতু সুনামগঞ্জবাসীর জন্য পদ্মা সেতু বলে মন্তব্য করে পরিকল্পনামন্ত্রী বলেন, এই সেতু চালু হলে ঢাকার সাথে দূরত্ব অনেক কমে যাবে।

এই সেতু আগামী স্বাধীনতা দিবসের সময় উদ্বোধন করার সম্ভাবনা রয়েছে। আরো কিছু প্রকল্প বাস্তবায়ন হলে দূরত্ব আরো কমে আসবে। এছাড়াও সুনামগঞ্জ বিশ্ববিদ্যালয়ের কাজ দ্রুত সম্পন্ন করা হবে। কোভিড পরিস্থিতির কারণে উন্নয়ন কর্মকান্ড কিছুটা হলেও পিছিয়ে গেছে তবে তা পুষিয়ে নেব।

সুনামগঞ্জ জেলার সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি সন্তোষজনক উল্লেখ করে মন্ত্রী বলেন, আরো ভাল রাখতে সবাই মিলে কাজ করতে হবে।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অসীম চন্দ্র বনিকের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান বিপিএম, সিভিল সার্জন ডা. শামস উদ্দিন ,সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, ডিডি এলজি মোহাম্মদ জাকির হোসেন, এন এস আই ড. মোহাম্মদ রফিকুল ইসলাম, র‌্যাব অধিনায়ক সিঞ্চন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আলী আমজাদ আবু সুফিয়ান, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, ব্যবসায়ী সমিতির সভাপতি আলী খুশনূর, আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট নজরুল ইসলাম, বিজিবির প্রতিনিধি রাজ্জাক, সওজ নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রামাণিক, এলজিইডি নির্বাহী প্রকৌশলী মাহাবুব আলমসহ সকল উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সহ সংশ্লিষ্টরা। -বাসস

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর