আজ আসিফের বিরুদ্ধে শুনানি শেষে আদালত আদেশের দিন ধার্য

আপডেট: November 9, 2021 |

তথ্য প্রযুক্তি আইনে সঙ্গীত শিল্পী শফিক তুহিনের দায়ের করা মামলায় আরেক সঙ্গীত শিল্পী আসিফ আকবরের বিচার শুরু করা হবে কি না, তা আজ মঙ্গলবার (৯ নভেম্বর) জানা যাবে।

গতকাল সোমবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে অভিযোগ গঠনের বিষয়ে শুনানি হয়। শুনানি শেষে আদালত আদেশের জন্য ৯ নভেম্বর দিন ধার্য করেন।

এদিন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম আসিফের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আবেদন জানান। অপরদিকে, আসিফের আইনজীবী জজ আহমেদ মামলা থেকে অব্যাহতি চেয়ে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত এ বিষয়ে আদেশের জন্য মঙ্গলবার দিন ধার্য করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নজরুল ইসলাম শামীম এ তথ্য নিশ্চিত করেছেন।

২০১৮ সালের ৪ জুন গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন আসিফের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়, ২০১৮ সালের ১ জুন চ্যানেল টোয়েন্টিফোরের সার্চ লাইট অনুষ্ঠানের মাধ্যমে শফিক তুহিন জানতে পারেন, অনুমতি ছাড়াই তারসহ বিভিন্ন গীতিকার ও সুরকারের ৬১৭টি গান বিক্রি করেছেন আসিফ আকবর। ২ জুন এ বিষয়ে ফেসবুকে পোস্ট দেন শফিক তুহিন। এর পরিপ্রেক্ষিতে পরদিন রাতে আসিফ ফেসবুক লাইভে এসে বাদীকে নিয়ে আপত্তিকর মন্তব্যসহ হুমকি দেন।

এ ঘটনায় ২০১৯ সালের ২০ নভেম্বর পুলিশ পৃথক দুটি অভিযোগে দুটি অভিযোগপত্র দাখিল করে।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর