২০২২ এশিয়ান গেমস-এ অ্যারিনা অব ভ্যালোর মোবাইল গেম

আপডেট: November 9, 2021 |

জনপ্রিয় মোবাইল গেম অ্যারিনা অব ভ্যালোর-এর এশিয়ান গেমস সংস্করণটি এবারের ২০২২ এশিয়ান গেমস-এ অফিসিয়াল ইস্পোর্টস ইভেন্ট হিসেবে স্বীকৃতি পেয়েছে। দ্য অলিম্পিক কাউন্সিল অব এশিয়া, দ্য হ্যাংঝো ২০২২ এশিয়ান গেমস অর্গানাইজিং কমিটি এবং এশিয়ান ইলেকট্রনিক স্পোর্টস ফেডারেশন, গেমটিকে এই স্বীকৃতি প্রদান করেছে।

গেমটির নতুন এই সংস্করণে গেমের মূল প্রতিযোগিতামূলক বৈশিষ্ট্যগুলোতে ফোকাস করার জন্য সোশ্যালাইজেশন, কমার্শিয়ালাইজেশন এবং নন-ব্যাটেল সিস্টেমস এর মান কমিয়ে দেওয়া হয়েছে। গেমটির এই এশিয়ান গেমস সংস্করণে বিশ্বজুড়ে অ্যারিনা অব ভ্যালোর-এর বিভিন্ন সংস্করণের সর্বাধিক জনপ্রিয় এবং সবার পরিচিত হিরোদের দেখতে পাওয়া যাবে।

গেমটির নির্মাতারা বলেন, অ্যারিনা অব ভ্যালোর গেমে প্রতিযোগিতা রয়েছে বলেই গেমটি বিশ্বজুড়ে এতো জনপ্রিয়। ২০১৮ এর এশিয়ান গেমস-এর অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আমরা এশিয়ান গেমসের প্রতিটি দর্শকের কাছে ইস্পোর্টসের রোমাঞ্চ পৌঁছে দেওয়ার লক্ষ্যে দ্য অলিম্পিক কাউন্সিল অব এশিয়া, দ্য হ্যাংঝো ২০২২ এশিয়ান গেমস অর্গানাইজিং কমিটি এবং এশিয়ান ইলেকট্রনিক স্পোর্টস ফেডারেশন এবং এর অন্যান্য অংশীদারদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে যাবো।

অ্যারিনা অব ভ্যালোর হলো টিমি স্টুডিওর তৈরিকৃত একটি ট্রেন্ড সেটিং প্রতিযোগিতামূলক ব্যাটেল মোবাইল গেম। টিমি স্টুডিও, একটি গ্লোবাল গেম ডেভেলপমেন্ট এবং অপারেশন টিম এবং টেনসেন্ট গেমসের একটি সহায়ক সংস্থা যারা গত অক্টোবরে বাংলাদেশের বাজারে পদার্পণ করে। গেমটি জাকার্তা-পালেমব্যাং এশিয়ান গেমসে ২০১৮ সালে এবং এশিয়া জুড়ে মোবাইল ইস্পোর্টস প্রতিযোগিতায় প্রদর্শিত হয়েছে। ২০২০ সালে গেমটির ইস্পোর্টস অংশগ্রহণ ৬ মিলিয়ন খেলোয়াড়ে পৌঁছে। পাশাপাশি মেইনল্যান্ড চীনে এর ভিউ ৭৩ বিলিয়নে পৌঁছায়। এছাড়া বিশ্বের অন্যান্য দেশে অ্যারিনা অব ভ্যালোর ওয়ার্ল্ড কাপ এবং অ্যারিনা অব ভ্যালোর ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপের মতো প্রধান টুর্নামেন্টসমূহে এর ফ্যানরা ৪০ মিলিয়নেরও বেশি ঘণ্টা স্ট্রিম করেছে।

অ্যারিনা অব ভ্যালোর গেমটি ১৬টি ভাষায়, ১৭৩টি দেশ এবং অঞ্চলে সহজলভ্য। গেমটি ১৮টি দেশ এবং অঞ্চলে ডাউনলোড চার্টের শীর্ষ পাঁচ এবং ২৮টি দেশ ও অঞ্চলের গ্রসিং চার্টের শীর্ষ ১০ এ রয়েছে। এশিয়ার যেসকল দেশে মোবাইল ফোন প্রধান প্ল্যাটফর্ম, তেমন বেশ কয়েকটি অঞ্চলে শীর্ষ মোবাইল গেম এটি।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর