করোনায় একদিনে প্রাণ গেলো আরো ৭ হাজার

আপডেট: November 17, 2021 |

মহামারি করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৮৬ হাজারের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, বুধবার (১৭ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫১ লাখ ২৯ হাজার ৪১১ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ কোটি ৫০ লাখ ৭২ হাজার ৩০৩ জন। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৩ কোটির বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ১৬১ জন। এর আগের দিন করোনায় মারা ৫ হাজার ৩১৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৮৬ হাজার ৭৮৩ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৪ লাখ ৬ হাজার ২৩৫ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৮৫ হাজার ৮৫৯ জনের। মারা গেছেন ১ হাজার ২৫০ জন। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৪ কোটি ৮১ লাখ ৬১ হাজার ৩৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৮৬ হাজার ২৬৮ জন মানুষ মারা গেছেন। এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৪ লাখ ৫৬ হাজার ৪০১ জনের। মারা গেছেন ৪ লাখ ৬৩ হাজার ৮৫২ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর