বেসিস নির্বাহী কমিটির নির্বাচন হবে ২৬ ডিসেম্বর

দেশের সফটওয়্যার খাতের একমাত্র সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২২-২৩ মেয়াদে কার্যনির্বাহী কমিটি নির্বাচনে ১০ সদস্যের প্যানেল রূপে নির্বাচনে অংশগ্রহণ করতে চলেছে ‘সিনার্জি স্কোয়াড’। প্যানেলটির নেতৃত্বে রয়েছেন বেসিসের প্রতিষ্ঠাকালীন সময়ের সদস্য এবং দুই মেয়াদে বেসিস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করা হাবিবুল্লাহ এন করিম।

‘সবকিছুর কেন্দ্রে সদস্যরা, একসঙ্গে গর্জাবো আমরা’ এই প্রত্যয় নিয়ে দেশে ও বিশ্ববাজারে বাংলাদেশের আইসিটি সক্ষমতাকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে এবং সংগঠনের সদস্যদের সঙ্গে নিয়ে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় নেতৃত্ব প্রদানের পথ সুগম করার প্রত্যয়ে একতাবদ্ধ ‘সিনার্জি স্কোয়াড’। দেশের তথ্যপ্রযুক্তি খাতে নিজ নিজ কর্মক্ষেত্রে সাফল্য আর এই খাতের সামগ্রিক উন্নয়নে ভূমিকা রেখে চলাদের সমন্বয়ে গঠিত ‘সিনার্জি স্কোয়াড’-এ যেমন রয়েছে তথ্যপ্রযুক্তি খাতে দীর্ঘ অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থী, তেমনি রয়েছে চমকপ্রদ সব উদ্ভাবনে খুব দ্রুতই দেশের তথ্যপ্রযুক্তি খাতে স্থান করে নেয়া তরুণ উদ্যোক্তা।

‘সিনার্জি স্কোয়াড’ প্যানেল গঠন প্রসঙ্গে হাবিবুল্লাহ এন করিম বলেন, ‘দেশের অভ্যন্তরীণ বাজার এবং বিশ্ববাজারে বাংলাদেশের আইটি সক্ষমতাকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে, চতুর্থ শিল্পবিপ্লব বাস্তবতায় বাংলাদেশে অর্থনৈতিক অগ্রযাত্রায় তথ্যপ্রযুক্তি খাতকে নেতৃত্ব গ্রহণের পথ সুগম করতেই তারুণ্য আর অভিজ্ঞতার সমন্বয়ে ‘সিনার্জি স্কোয়াড’ গঠন করে একত্রে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেই।’

‘সিনার্জি স্কোয়াড’ প্যানেলে জেনারেল সদস্য ক্যাটাগরিতে রয়েছেন টেকনোহেভেন কোম্পানি লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী হাবিবুল্লাহ্ এন করিম, স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসাল্টিং (প্রাইভেট) লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মুশফিকুর রহমান, অ্যাডভান্সড ই.আর.পি. (বিডি) লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোস্তাফিজুর রহমান সোহেল, ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রাশাদ কবির, জেড এস সলিউশনস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দা খাদিজা দীনা, দি ডাটাবিজ সফটওয়্যার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও রাশেদ কামাল, অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেডের দ্য ম্যান অব স্টিল (চেয়ারম্যান) এবং ক্রান্তি অ্যাসোসিয়েটসের পরিচালক ও সিইও মুহম্মদ রিসালাত সিদ্দীক ও বন্ডস্টাইন টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মীর শাহরুখ ইসলাম।

এছাড়াও অ্যাসোসিয়েট সদস্য ক্যাটাগরিতে রয়েছেন ইওয়াইহোস্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইমরান হোসেন ও অ্যাফিলিয়েট সদস্য ক্যাটাগরিতে প্যানেলে রয়েছেন মাইহেলথ বিডি ডটকমের ম্যানেজিং ডিরেক্টর মো. মঞ্জুরুল হক।

দেশের তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নির্বাহী কমিটির ২০২২-২০২৩ নির্বাচন হবে ২৬ ডিসেম্বর। ২ বছর মেয়াদে ১১টি পদের জন্যে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

বৈশাখী নিউজ/ ইডি