প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হয়েছে : মতিয়া চৌধুরী

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সকল মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে ডেমরার শুকুরশী ঈদগাহ মাঠে ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশনের ৬৭ নং ওয়ার্ড ও সকল ইউনিট আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, প্রতিষ্ঠাতার পর থেকেই আওয়ামী লীগ মানবতার ফেরিওয়ালা হিসেবে কাজ করছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

তিনি বলেন, দেশের সার্বিক উন্নয়নমূলক কর্মকান্ডের মধ্যদিয়ে আজকে বিশ্বনেত্রী হিসেবে পরিচিতি পেয়েছেন শেখ হাসিনা। বিশ্বের দরবারে বাংলাদেশকে সম্মানজনক একটি পর্যায়ে নিয়ে এসেছেন। তাঁর বিকল্প তিনি নিজেই।

মতিয়া চৌধুরী বলেন, দেশের সকল উন্নয়নে বাঁধা প্রদান করাই বিএনপির কাজ। দেশটা ধ্বংস হয়ে গোল্লায় যাক এটিই তাদের প্রত্যাশা।

তিনি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘরের মধ্যে বসে একের পর এক মিথ্যাচার করছেন। এসব মিথ্যাচারের জন্য একসময় তাকে কাঠগড়ায় দাঁড় হতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকা সময়ে দেশকে জঙ্গী রাষ্ট্রে পরিণত করেছিল।

উদীচী শিল্পগোষ্ঠী, ২১ শে আগস্টে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে।

সেই হামলায় শত শত নেতাকর্মী আহত হয়ে আজও নির্মম যন্ত্রনায় জীবন যাপন করছেন। আর শেখ হাসিনা জঙ্গীবাদ-দুর্নীতির মতো ভয়াবহ কলঙ্ক থেকে দেশকে মুক্ত করে বাংলাদেশকে একটি উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে বিশ্বেরবুকে পরিচিতি করতে সক্ষম হয়েছেন।

সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীর সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী।

এছাড়াও অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল প্রমুখ বক্তব্য রাখেন। সূএ: বাসস

বৈশাখী নিউজ/ জেপা