পাঞ্জাবে আদালতে বিস্ফোরণে নিহত ২, আহত ৫

পাঞ্জাবের লুধিয়ানার জেলা আদালত চত্বরে বিস্ফোরণে দুই জনের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছেন আরও চারজন। বৃহস্পতিবার বিকেলে আদালতের তিন তলায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে কিভাবে বা কি কারণে এই বিস্ফোরণ হয়েছে, সে বিষয়ে আপাতত নিশ্চিতভাবে কিছু জানায়নি পুলিশ।

সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, আদালত চত্বরের তিনতলার শৌচাগারে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের সময় আদালতে স্বাভাবিক ছন্দে কাজ চলছিল। তবে বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, একটি দেয়াল ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়ে যায়। আদালত চত্বরে রাখা কয়েকটি গাড়ির কাঁচও ভেঙে যায়। আপাতত পুরো এলাকা ঘিরে ফেলেছে পুলিশ। চলছে উদ্ধারকাজ। ঘটনাস্থলে এসেছে ফায়ার সার্ভিস।

তবে এরইমধ্যে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া একাধিক ভিডিওতে দেখা গেছে, আদালতের ভিতর থেকে ধোঁয়া বের হচ্ছে এবং একটি দেয়াল ভেঙে পড়েছে। আর সেখান থেকে দুই জনের মৃত দেহ উদ্ধার করা হয়েছে।

লুধিয়ানার পুলিশ কমিশনার গুরপ্রীত ভুল্লার সংবাদসংস্থা এএনআইকে বলেন, ‘বিস্ফোরণস্থলে যে দুই ব্যক্তির দেহ উদ্ধার করা হয়েছে, তাদের পরিচয় জানার চেষ্টা চলছে। এর মধ্যে এক ব্যক্তি সন্দেহভাজন। এছাড়া যে চারজন আহত হয়েছেন, তাঁদের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে।

সেইসঙ্গে তিনি আরও জানিয়েছেন, পুরো এলাকা ঘিরে ফেলা হয়েছে। ফরেন্সিক বিশেষজ্ঞরা নমুনা সংগ্রহ করবেন। ঘটনাস্থলে আছে বম্ব স্কোয়াড। আদালত চত্বরে তল্লাশি চালাচ্ছে পুলিশ। ন্যাশনাল সিকিউরিটি গার্ডের (এনসিজি) একটি দলও আছে সেখানে।

এদিকে, এই বিস্ফোরণের ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিত্‍ সি চান্নি। তিনি বলেন, ‘যেহেতু (বিধানসভা) ভোট এগিয়ে আসছে, তাই কিছু দেশ-বিরোধী এবং রাজ্য-বিরোধী শক্তি এরকম জঘন্য কাজ করছে। সেজন্য অবশ্য সরকার সতর্ক আছে। মানুষকেও সতর্ক থাকতে হবে।’

সেইসঙ্গে দোষীরা রেহাই পাবে না বলেও আশ্বাস দিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী। সূত্র- এনডিটিভি।

বৈশাখী নিউজ/ জেপা