করোনায় বিশ্বে আরও সাড়ে ৬ হাজার মৃত্যু

করোনাভাইরাসের সংক্রমণে বিশ্বে দৈনিক মৃত্যুর সংখ্যা কমলেও উল্লেখযোগ্য পরিমাণে বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ৬ হাজার মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় পৌনে ১০ লাখে।

শুক্রবার ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৫৬০ জন।

যা আগের দিনের চেয়ে মৃত্যুর সংখ্যা কমেছে পাঁচ শতাধিক। এ নিয়ে বিশ্বে মোট করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৪ লাখ ২৮৭ জন।

একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৭১ হাজার ৫৯১ জন। যা আগের দিনের চেয়ে লক্ষাধিক বেশি।

এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ কোটি ৮৪ লাখ ৯৪ হাজার ৭৪২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৭ হাজার ২৬৯ জন এবং মারা গেছেন ১ হাজার ১৪৯ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৬৬৭ জন।

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০০ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৬৪৫ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়।

বৈশাখী নিউজ/ বিসি