বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ৫৪ লাখ ছাড়াল

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় পৌনে ১০ লাখ মানুষ। তাদের নিয়ে ভাইরাসটি এ পর্যন্ত শনাক্ত হয়েছে ২৭ কোটি ৮৪ লাখ মানুষের দেহে। একই সময়ে নতুন করে মারা গেছেন সাড়ে ৬ হাজার মানুষ। তাদের নিয়ে মোট মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫৪ লাখ।

শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৫৬২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে পাঁচ শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ২৮৯ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৭৩ হাজার ২৫৬ জন।

অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে লক্ষাধিক। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ কোটি ৮৫ লাখ ২ হাজার ৫৩৮ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৭ হাজার ২৬৯ জন এবং মারা গেছেন ১ হাজার ১৪৯ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ২৭ লাখ ৮৮ হাজার ৪৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৩৪ হাজার ৪৫৫ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৬৬৭ জন।

এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৩ লাখ ১৮ হাজার ৬৫০ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ১ হাজার ২৭১ জনের।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৯ হাজার ৭৮৯ জন এবং মারা গেছেন ১৪৭ জন।

মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১৭ লাখ ৬৭ হাজার ২৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৭ হাজার ৭২০ জন মারা গেছেন।

ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ৬০৮ জন এবং মারা গেছেন ১৭৯ জন। জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ১৯৬ জন এবং মারা গেছেন ৪০২ জন। ইউক্রেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৩১২ জন এবং মারা গেছেন ২৭৫ জন।

বৈশাখী নিউজ/ বিসি