ইসি গঠনে কোনো ষড়যন্ত্র সহ্য করা হবে না: নানক

নির্বাচন কমিশন (ইসি) গঠন প্রক্রিয়ায় কোনো বাধা বা ষড়যন্ত্র সহ্য করা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিবি) মিলনায়তনে মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যের তিনি এ কথা জানান।

বিএনপিকে উদ্দেশ্যে করে জাহাঙ্গীর কবির নানক বলেন, নির্বাচন কমিশন (ইসি) নিয়ে রাষ্ট্রপতি আপনাদের আমন্ত্রণ জানিয়েছেন, যাবেন কি যাবেন না আপনাদের সিদ্ধান্ত। কিন্তু এই নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়া রাষ্ট্রপতির উদ্যোগে এগিয়ে যাবে, এই এগিয়ে যাওয়ার পথে কোনো বাধা বা ষড়যন্ত্র সহ্য করা হবে না।

তিনি বলেন, স্বাধীনতার পর ধ্বংসপ্রাপ্ত বাংলাদেশ যখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এগিয়ে যাচ্ছিলো তখনও ষড়যন্ত্র করা হয়েছিলো। ওরা, মেনে নিতে পারেনি। প্রতিশোধের জন্য ওরা ষড়যন্ত্র করেছে। বঙ্গবন্ধুকে হত্যার পর খুনিদের রাজত্ব কায়েম হয়েছিলো। সেই খুনিদের রাজত্ব কায়েম করেছিলো মুক্তিযুদ্ধের ভেতরে পাকিস্তানি অনুচর ঢুকে পড়া জেনারেল জিয়া। তার পথ ধরে জেনারেল এরশাদ, জিয়ার স্ত্রী খালেদা জিয়া বাংলাদেশকে আবার পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করেছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, আজকে বীর মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ভোট ও ভাতের অধিকার পেয়েছেন। বীর মুক্তিযোদ্ধারা রাষ্ট্রীয়ভাবে বিভিন্ন ধরনের মর্যাদা পাচ্ছেন। বঙ্গবন্ধু সরকারকে উৎখাত করা হয়েছে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মধ্য দিয়ে। আজকে বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। আর তখনি শুরু হয়েছে ষড়যন্ত্র।

বৈশাখী নিউজ/ জেপা