অপ্রয়োজনীয় হর্ন বাজানো বন্ধ করতে হবে: পরিবেশমন্ত্রী

সময়: 7:18 pm - December 29, 2021 | | পঠিত হয়েছে: 3 বার

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, শব্দদূষণ বন্ধে গাড়িচালকদের অভ্যাসগতভাবে অপ্রয়োজনীয় হর্ন বাজানো বন্ধ করতে হবে। এ লক্ষ্যে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বিদ্যমান আইনের প্রয়োজনীয় সংশোধনের উদ্যোগ নেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন মন্ত্রী।

আজ বুধবার মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত “২০২১-২২ অর্থবছরের এডিপিভুক্ত প্রকল্পসমূহের উপর নভেম্বর ২০২১ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা” সভায় সভাপতির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

এসময় মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার, সচিব মোঃ মোস্তফা কামাল, অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (উন্নয়ন) সঞ্জয় কুমার ভৌমিক, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আশরাফ উদ্দিন এবং বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী, প্রকল্প পরিচালকবৃন্দসহ মন্ত্রণালয় ও অধীন সংস্থার উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

পরিবেশ মন্ত্রী বলেন, উন্নত দেশে কেউই অহেতুক হর্ন বাজায় না। শব্দদূষণ বন্ধে হাইড্রলিক হর্ন বন্ধ কার্যকর করণ এবং অন্যান্য সকল ধরনের শব্দের মান-মাত্রা নির্ধারণপূর্বক তা বাস্তবায়ন করতে হবে।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর