বিশ্বের সবচেয়ে বয়সী নারী তানাকা

সময়: 5:59 pm - January 3, 2022 | | পঠিত হয়েছে: 4 বার

ক্যানে তাকানা। বিশ্বের সবচেয়ে বেশি বয়সী নারী তিনি। জাপানের একটি নার্সিং হোমে সম্প্রতি পালন করা হয়েছে তার ১১৯তম জন্মদিন।

২০১৯ সালে তাকানার বয়স যখন ১১৬ বছর হয় তখনই তাকে সবচেয়ে বয়সী মানুষের স্বীকৃতি দেয় গিনেস বুক অব রেকর্ডস। ২০২০ সালের সেপ্টেম্বরে যখন তিনি ১১৭ বছর ২৬১ দিন অতিবাহিত করেন তখন তাকে জাপানের সব সময়ের সবচেয়ে বয়সী হিসেবে স্বীকৃতি দেয়া হয়।

তাকানার আশা অন্তত আরো একটি বছর জীবিত থাকা। আর এটি যদি সম্ভব হয় তবে ১২০তম জন্মদিন পালন করবেন তিনি। এর মধ্য দিয়ে নতুন এক রেকর্ড গড়তে পারবেন এই নারী। এ খবর দিয়েছে অনলাইন গার্ডিয়ান।

ক্যানে তাকানা রোববার সবচেয়ে বেশি বয়সী মানুষের রেকর্ড গড়লেন। তার বসবাস জাপানের ফুকুওকা এলাকায়। সেখানে নার্সদের নিয়ে তিনি গড়লেন সবচেয়ে বেশি বয়সীর রেকর্ড। তার দুর্বলতা ঠাণ্ডা পানীয় এবং চকোলেটের প্রতি।

তাকানার জন্ম ১৯০৩ সালে। ওই বছরে রাইট ব্রাদার্সরা তাদের প্রথম শক্তিচালিত ফ্লাইট উড্ডয়ন করেছিলেন। একই বছর অনুষ্ঠিত হয়েছিল প্রথম ট্যুর ডি ফ্রান্স। জাপানের পাঁচটি রাজকীয় শাসন দেখেছেন তাকানা। তার পরিবারের সদস্যদের উদ্ধৃত করে কিয়োদো বার্তা সংস্থা বলেছে, তাকানার লক্ষ্য এখন ১২০তম জন্মদিন পালন করা।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর