একদিনে করোনায় ভারতে রেকর্ড রোগী শনাক্ত

আপডেট: January 6, 2022 |

উদ্বেগ বাড়িয়ে ভারতে বাড়ছে করোনা সংক্রমণ। বৃহস্পতিবার রেকর্ডহারে সংক্রমণ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে প্রায় ৯১ হাজার মানুষ।

বুধবারের থেকে ৫৬.৫ শতাংশ সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্তর সংখ্যা ৯০ হাজার ৯২৮ জন।

বুধবার দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫৮ হাজার ৯৭। অর্থাৎ একদিনে প্রায় ৩৩ হাজার সংক্রমণ বেড়েছে। তবে বুধবারের তুলনায় মৃতের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু হয়েছে ৩২৫ জনের। বুধবার দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৫৩৪। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ১৯ হাজার ২০৬। এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৪৩ লক্ষ ৪১ হাজার ৯ জন।

পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রনও। গত ২৪ ঘণ্টায় ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫০০ ছুঁইছুঁই। গত ২৪ ঘণ্টায় দেশটিতে পজিটিভিটি হার ৬.৪৩ শতাংশ। অ্যাক্টিভ আক্রান্তর সংখ্যা ২ লক্ষ ৮৫ হাজার ৪০১ জন। বৃহস্পতিবার পর্যন্ত ওমিক্রন আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬৩০। গত ২৪ ঘণ্টায় ৪৯৫ জন আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে, স্বাস্থ্য দফতরের তথ্য বলছে, বুধবার রাজ্যে কোভিড পজিটিভ হয়েছেন ১৪ হাজার ২২ জন। কেবলমাত্র কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৬১৭০ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন ৬ হাজার ৪৩৮ জন। মৃত্যু হয়েছে ১৭ জনের।

আক্রান্তের দিক থেকে বুধবারও শীর্ষে কলকাতা। বুধবার শহরে পজিটিভিটি রেট ৩৭.৫৪ শতাংশ। এরপরই রয়েছে হাওড়া ৩০.৪৫ শতাংশ। বীরভূম, পশ্চিম বর্ধমানে পজিটিভিটি রেট যথাক্রমে ২৮.১০ শতাংশ এবং ২৭.১০ শতাংশ। রাজ্যে পজিটিভিটি রেট ২৩.১৭ শতাংশ। সূত্র: জি নিউজ

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর