নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ভোটগ্রহণ চলছে

উৎসবমুখর পরিবেশে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। এদিন সকাল ৮টা থেকে সদর, বন্দর ও সিদ্ধিরগঞ্জের ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রের এক হাজার ৩৩৩ ভোটকক্ষে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) একযোগে ভোট গ্রহণ শুরু হয়েছে। যা বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এবারের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারসহ ৭ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে রয়েছেন ৩২ জন প্রার্থী।

সিটি এলাকার ২৭টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এরমধ্যে ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন পুরুষ ও ২ লাখ ৫৭ হাজার ৫১১১ জন নারী ভোটার ও ৪ জন ট্রান্সজেন্ডার ভোটার রয়েছে।

এদিকে নির্বাচনকে কেন্দ্র করে যেকোন ধরনের সহিংসতা রোধে এবং ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসতে পারে, সে জন্য মাঠে থাকবে পুলিশের ২৭টি স্ট্রাইকিং ফোর্স ও ৬৪ মোবাইল টিম। সদর, বন্দর ও সিদ্ধিরগঞ্জ- এই তিনটি এলাকা মিলিয়ে দায়িত্ব পালন করছে ১৪ প্লাটুন বিজিবিসহ র‌্যাবের তিনটি স্ট্র্যাইকিং ফোর্স, ছয়টি চেকপোস্ট, সাতটি টহল টিম। তাছাড়াও নির্বাচনে সহিংসতা রোধে ১৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ২৭জন নির্বাহী ম্যাজিস্ট্রেটও মাঠে রয়েছেন।

নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে যোগাযোগ করলে সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা আফরোজা আক্তার জানান, এখন পর্যন্ত কোনও প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলছে। যে কোন পরিস্থিতি মোকাবেলা করার জন্য প্রশাসনও মাঠে কাজ করছে। এখন পর্যন্ত কোনও ভোট কেন্দ্রে বিশৃঙ্খলার কোনও সংবাদ পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সেলিনা হায়াত আইভী (নৌকা), খেলাফত মজলিসের এবিএম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা তৈমূর আলম খন্দকার (হাতি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো. মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন (বটগাছ), বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস (হাতঘড়ি) এবং স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)।

বৈশাখী নিউজ/ জেপা