নিরপেক্ষ নির্বাচন হলে আমি জিতবই : আইভী

সময়: 12:56 pm - January 16, 2022 | | পঠিত হয়েছে: 4 বার

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী সেলিনা হায়াত আইভী। তিনি বলেছেন, নিরপেক্ষ নির্বাচন হলে আমি জিতবই।

আজ রবিবার (১৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে নগরীর শিশুবাগ বিদ্যালয়ের নারী কেন্দ্রে ভোট দেওয়া শেষে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

স্বতন্ত্র প্রার্থী তৈমুরেরে এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ বিষয়ে আইভী বলেন, ‘আমি যতটুকু জানি সব জায়গায় হাতির এজেন্ট আছে। বরং আমার এজেন্ট বিভিন্ন জায়গায় ছিলনা। আমি চাই সুষ্ঠু নির্বাচন হোক। নিরপেক্ষ নির্বাচন হলে আমি ১০০% নিশ্চিত আমি জিতব, ইনশাআল্লাহ।’

ওয়ার্ড ৩, ৫, ১৭, ১৮, ২০ এগুলোতে খুব খুব স্লো কাস্টিং জানিয়ে আইভী বলেন, ওয়ার্ড নাম্বার ২৩ এ প্রচুর মানুষ দাঁড়িয়ে আছে। আমি আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চাচ্ছি। যাতে উৎসবমূখর পরিবেশে আমার লোকগুলো ভোট দিতে পারে। আমি শতভাগ নিশ্চিত নৌকা জিতবেই, ইনশাল্লাহ।

কারণ এই শহরের মানুষের সঙ্গে আমার আত্মিক সম্পর্ক। তাঁরা আমাকে ভোট দিতে কেন্দ্রে আসছে। আমি আইনশৃঙ্খলা বাহিনীকে অনুরোধ করবো তাঁরা ভোটদান সহজ করে দিতে সহযেগিতা করে। ভোটকেন্দ্র যাতে স্লো না রাখে।

আইভী বলেন, যেহেতু সিস্টেম নতুন তাই তাঁদের তাড়াতাড়ি করতে ট্রেনআপ করা লাগবে। কারণ শীতকাল, দিন ছোট। ৭ নম্বর ওয়ার্ড কদমতলীর একটি কেন্দ্রে ইভিএম মেশিন নষ্ট হয়েছে। দ্রুত তা ঠিক করে দেওয়ার অনুরোধ করছি। নির্বাচনী পরিবেশ এখনও ঠিক আছে, একটু পর কী হবে জানিনা। সবার সহযোগিতায় যা হবে সেই সিদ্ধান্ত আমি মেনে নিব। আমি জানি নারায়ণগঞ্জের মানুষ আমাকেই বেছে নিয়েছে। এটা অনেকটাই নির্ধারিত। আইভীর জয় হবেই, হবে। গণজোয়ারের জয় হবেই হবে।

নাসিকের ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। যা একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ চলছে।

শীত আর কুয়াশা উপেক্ষা করেই সকালে ভোটাররা দলে দলে কেন্দ্রগুলোতে ভিড় করছেন। ভোটকে কেন্দ্র করে তাদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।

ভোটাররা বলছেন, স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে তারা তাদের সিটি মেয়রকে বেছে নেবেন। তারা আশা করছেন, ভোটগ্রহণের শুরু থেকে গণনা পর্যন্ত একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বিরাজমান থাকবে।

গত ৩০ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে মেয়র পদে সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীক নিয়ে সেলিনা হায়াত আইভী। এর আগে দুবার নাসিকের মেয়র নির্বাচিত হন তিনি।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাতি প্রতীক নিয়ে নির্বাচন করছেন বিএনপির বহিষ্কৃত নেতা তৈমূর আলম খন্দকার, খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন দেয়ালঘড়ি, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো. মাছুম বিল্লাহ হাতপাখা, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন বটগাছ, বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস হাতঘড়ি এবং স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

এ ছাড়া সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪৮ জন এবং সংরক্ষিত নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩২ জন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা পাঁচ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৫৯ হাজার ৮৪৬ জন এবং নারী ভোটার দুই লাখ ৫৭ হাজার ১১১ জন।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর