তালাশের গানে বুবলী-আদরের হাহাকার (ভিডিও)

কিছুদিন আগে পয়লা পোস্টারে নীল বেদনা ছড়িয়েছিল ‘তালাশ’। এবার প্রথম গানে আরও মায়া ছড়ালো, শিরোনাম ‘মায়া মাখা’। পরিণতি না পাওয়া প্রেম, হৃদয়ের জমা ক্ষত, নিদানের ব্যর্থ চেষ্টা এই গান জুড়ে। বলছে, কেউ সুখী নয়!
সৈকত নাসিরের ছবি ‘তালাশ’। শবনম বুবলি ও আদর আজাদের গল্প উঠে এসেছে। কেউ কেউ বলছেন, গল্প বলে দিয়েছে গান। আবার কেউ বলছেন, গল্পের পরও থাকে গল্প। মায়া মাখা গল্প।
তালাশের প্রথম গান ‘মায়া মাখা’ মুক্তি পেয়েছে টাইগার মিডিয়ার অফিশিয়াল ইউটিউব চ্যানেল। রণক ইকরামের কথায় গানটির সুর ও কন্ঠ এআর রাব্বির। সংগীত পরিচালনা করেছেন দীন ইসলাম শারুখ। ‘মায়া মাখা তোর ছবিটা/ কোন আঁধারে বিলীন-ধোঁয়ায় উড়ে স্মৃতির আকাশ/ ফুঁকছি নিকোটিন..’ এমন হৃদয়গ্রাহী কথামালায় গানের ভিডিওটি যেন পুরো সিনেমার গল্পের প্রতীকী রূপ হয়ে ওঠেছে।

শবনম বুবলিকে কাছে পাওয়ার জন্য আদর আজাদের আকুলতা, হারিয়ে ফেলার পর উচ্ছন্নতা আর উদাসীনতার অপূর্ব দৃশ্যায়ন দর্শককে ছবিটি দেখার ব্যাপারে আগ্রহী করে তুলবে। এ প্রসঙ্গে আদর আজাদ বলেন, ‘রোমান্টিক থ্রিলার ঘরানার গল্পের সিনেমা এটি। এই গানে দর্শক এর একটু ছোঁয়া পাবেন। কাজটির জন্য অনেক পরিশ্রম করেছি। আমি খুব ভাগ্যবান ভালো একটি সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক হতে যাচ্ছে।’

সিনেমার গান প্রসঙ্গে পরিচালক সৈকত নাসির বলেন, ‘আমি জানি এই ছবির গল্পই এর মূল প্রাণ। কিন্তু মজার ব্যাপার হলো গানপাগল ছেলেমেয়েদের গল্প হওয়ার কারনে সিনেমার গান নির্বাচনে প্রচুর সময় নিয়েছি। প্রায় ২০ টির বেশি ট্র্যাক থেকে তালাশের পাঁচটি গান বাছাই করা। আশা করছি দর্শক নিরাশ হবেন না।

ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত সিনেমাটির কাহিনী পরিচালকের সঙ্গে যৌথভাবে লিখেছেন আসাদ জামান। সেপ্টেম্বর সিনেমাটির শ্যুটিং শুরু হয়। ঢাকা, কক্সবাজার, বিএফডিসি টানা শ্যুটিংয়ের মাধ্যমে কাজ শেষ হয়। এ সিনেমাটিতে পাঁচটি গান রয়েছে। এতে আরও অভিনয় করেছেন আসিফ আহসান খান, মাসুম বাশার, মিলি বাশার, যোজন মাহমুদ প্রমুখ।