অবশেষে কুমিরের গলার টায়ার খোলা গেল

আপডেট: February 9, 2022 |

 ইন্দোনেশিয়ায় একটি কুমিরের গলায় কোনোভাবে মোটরসাইকেলের টায়ার আটকে যায়। পাঁচ বছর ধরে চেষ্টা চলছে তা খোলার জন্য। দেশ-বিদেশ থেকে নামকরা বিশেষজ্ঞ এসে কম চেষ্টা করেননি। কিন্তু লাভ হয়নি। কুমিরটিকে তারা ধরতে পারেননি।

অস্ট্রেলিয়ার ওয়াইল্ডলাইফ শো-র সঞ্চালক ম্যাথু নিকোলাস রাইট, কুমির বিশেষজ্ঞ ক্রিস উইলসন সহ অনেকই চেষ্টা করে ব্যর্থ হয়েছেন।

পালু শহরের কর্তৃপক্ষ প্রথমে কুমিরটিকে টায়ারমুক্ত করতে পারলে অর্থ দেয়ার কথা ঘোষণা করেছিলেন। পরে তারা তা প্রত্যাহার করে নেন। কারণ, তাদের ভয় হয়, অর্থের লোভে মানুষ কুমিরের ক্ষতি করে দিতে পারে।

শেষপর্যন্ত ইন্দোনেশিয়ার এক পশুপ্রেমী অসম্ভবকে সম্ভব করেন। তিন সপ্তাহ ধরে চেষ্টার পর তিনি অসাধ্য সাধন করেন।

কীভাবে ধরা গেল

তিন সপ্তাহ ধরে চেষ্টার পর কুমিরটিকে লোভ দেখিয়ে তারা নদীর পাড়ে নিয়ে আসেন। একটি বড় লাঠির মাথায় মুরগি বেঁধে তারা কুমিরটিকে লোভ দেখান। পাড়ের কাছে আসার পর প্রচুর মানুষ জলে নেমে কুমিরটিকে ধরে ফেলে। তারপর তাকে দড়ি দিয়ে বেঁধে গলা থেকে টায়ার কাটা হয়। এরপর আবার কুমিরটিকে জলে ছেড়ে দেয়া হয়।

যিনি এই অসাধ্যসাধন করলেন তার নাম টিলি। ৩৪ বছর বয়সি এই যুবক একজন পাখি বিক্রেতা। টিলি জানিয়েছেন, কুমিরটি ছিল প্রচণ্ড ভারি। যারা ধরে পাড়ে এনেছে, তাদের অবস্থা খারাপ হয়ে গেছিল। তিনি নিজেও পরিশ্রান্ত। সূত্র: ডয়েচে ভেলে

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর