বিমানবন্দরে যৌন হেনস্তার শিকার আয়েশা টাকিয়া

আপডেট: April 10, 2022 |

ভারতের গোয়া বিমানবন্দরে যৌন হেনস্তার শিকার হয়েছেন বলিউড অভিনেত্রী আয়েশা টাকিয়া। টুইটারে এমনই অভিযোগ করেছেন তার স্বামী ফারহান আজমি। তাদের উদ্দেশে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করা হয়েছে বলেও অভিযোগ ফারহানের। টুইটারে ছবি শেয়ার করে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি।

মিষ্টি চেহারার আয়েশা বলিউডে বেশ জনপ্রিয় ছিলেন। সালমান খানের ‘ওয়ান্টেড’ সিনেমার নায়িকা ছিলেন তিনি। শহিদ কাপুরের সঙ্গেও স্ক্রিন শেয়ার করেছেন। সমাজবাদী পার্টির নেতা আবু আজমির পুত্র ফারহানের সঙ্গে ২০০৯ সালে আয়েশার বিয়ে হয়। পেশায় ব্যবসায়ী ফারহান। দুজনের এক পুত্র সন্তানও রয়েছে।

এখন আর অভিনয় করেন না। পুরোদমে সংসারী আয়েশা টাকিয়া। কিন্তু শান্তি নেই তার জীবনে। টুইটারে অভিনেত্রীর স্বামী আর পি সিং, এ কে যাদব, কমান্ডার রাউত এবং সিনিয়র অফিসার (এসপি ক্যাটাগরি) বাহাদুরের নাম উল্লেখ করে অভিযোগ জানিয়েছেন। ফারহানের বক্তব্য অনুযায়ী, আয়েশা ও তার পরিবারকে আলাদা লাইনে দাঁড়াতে বাধ্য করা হয়েছে। পাশাপাশি বিমানবন্দরে তাদের সঙ্গে উচ্চস্বরে কথা বলা হয়েছে। এর পাশাপাশি যৌন হেনস্তা এবং বর্ণবিদ্বেষমূলক মন্তব্যের অভিযোগ আনা হয়েছে।

উল্লেখ্য, এর আগেও হেনস্তার অভিযোগে সরব হয়েছিলেন ফারহান। এক মামলাকারী তার স্ত্রী আয়েশা, মা ও বোনকে নিয়মিত হুমকি দিয়ে যাচ্ছে, হেনস্তা করে যাচ্ছে অথচ মুম্বাই পুলিশ এবং ডিসিপি দাহিয়া তার কোনো অভিযোগই নিতে চাইছেন না বলে অভিযোগ ছিল তার। অবৈধভাবে তার ব্যাংক অ্যাকাউন্টও ফ্রিজ করার অভিযোগ জানিয়েছিলেন ফারহান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে ব্যবস্থা নেয়ার আরজি জানিয়েছিলেন।

ফারহানের টুইটের পর গোয়া বিমানবন্দরের পক্ষ থেকে বিষয়টি খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয়া হয়েছে।

বৈশাখী নিউজ/ জেপা

Share Now

এই বিভাগের আরও খবর