শহীদ মিনারে মুহিতকে শেষ শ্রদ্ধা জানালেন সর্বস্তরের মানুষ

কেন্দ্রীয় শহীদ মিনারে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন সাধারণ মানুষ। একই সঙ্গে রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিশিষ্টজন, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতা-কর্মীরা তাকে শেষ শ্রদ্ধা জানান।

শনিবার দুপুর সাড়ে ১২টায় তার মরদেহ শহীদ মিনারে নেওয়া হয়।

সেখানে প্রথমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে তার সামরিক সচিব মুহিতের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে এবং ব্যক্তিগতভাবে অনেকেই শ্রদ্ধা জানায়।

শুক্রবার দিবাগত রাতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান বর্ণাঢ্য জীবনের অধিকারী আবুল মাল আবদুল মুহিত। তার বয়স হয়েছিল ৮৮ বছর।

শনিবার সকাল ১১টায় গুলশানের আজাদ মসজিদে তার প্রথম জানাজা সম্পন্ন হয়। মুহিতের বড় ছেলে সাহেদ মুহিত, ছোট ভাই পরাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও ডা. এ কে আব্দুল মুবিন জানাজায় অংশ নেন।

এ ছাড়াও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পরিকল্পনামন্ত্রী আব্দুল মান্নান, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, সাবেক শিক্ষামন্ত্রী নরুল ইসলাম নাহিদ, বিশিষ্ট অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমানসহ দলীয় নেতাকর্মী ও বিশিষ্ট ব্যক্তিরা জানাজায় অংশ নেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জানিয়েছেন, শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে মরদেহ সড়ক পথে নিয়ে যাওয়া হবে সিলেটে। সেখানে রোববার পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে মুহিতকে।

বৈশাখী নিউজ/ ইডি