এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে: সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অতীতের যেকোনো সময়ের তুলনায় এবারের সড়কের অবস্থা ভালো। এমনকি গাজীপুরেও গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে। তাই এবার ঈদ স্বস্তিতেই কাটবে বলে আশা করছি।

আজ শনিবার বেলা ১১টায় রাজধানীর মহাখালী বাসস্ট্যান্ড পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

টার্মিনালের বাইরে গাড়ি রাখায় যানজট সৃষ্টি হচ্ছে—দৃষ্টি আকর্ষণ করা হলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘মালিকপক্ষ আশা করি বিষয়টি দেখবে। সামনে যাতে এটি না হয়, সেই ব্যবস্থা নেবে।’

সকালে বাসস্ট্যান্ডে গিয়ে দেখা যায়, অনেকের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে। সিরাজগঞ্জের যাত্রী সোহেল মিয়া (৩৪) বলেন, ‘ভাড়া যেখানে সর্বোচ্চ ৩০০ টাকা, সেখানে নেওয়া হচ্ছে ৪০০-৫০০ করে। একইভাবে ব্রাহ্মণবাড়িয়া ও কিশোরগঞ্জের যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি ভাড়া।’

অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগের ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, ‘অভিযোগ যখন আসছে, বুঝে নিতে হবে সত্য। এটি মিথ্যা হওয়ার সুযোগ নেই।’ কীভাবে এটি রোধ করা যায়, মালিকদের সেই পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তিনি।

এদিকে টার্মিনাল ঘুরে দেখা যায়, দুই দিন আগেও যেখানে মানুষের উপচে পড়া ভিড় ছিল, সেখানে অনেকটাই ফাঁকা। নির্ধারিত সময়েই ছাড়ছে গাড়ি।

সিলেট-মৌলভীবাজার রুটে নিয়মিত চলা এনা পরিবহনের সকাল থেকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১২টি বাস মহাখালী থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে গেছে।

এনা পরিবহনের টিকিট মাস্টার মো. রাসেল সরকার বলেন, ‘গতবারের তুলনায় এবার সড়কের অবস্থা ভালো। তাই সময়মতো গাড়ি যাচ্ছে, আবার আসছে। যাত্রীরাও এতে খুশি।’

তবে কিছুটা ভিন্ন চিত্র বগুড়া-নওগাঁ রুটের পরিবহনগুলোর। নির্দিষ্ট সময়ে ছাড়লেও গন্তব্যে পোঁছাতে কিছুটা সময় লাগছে। তার পরও আগের তুলনায় অবস্থা ভালো বলে জানান এই রুটে চলা একতা পরিবহনের টিকিট মাস্টার মো. আব্দুল্লাহ।

বৈশাখী নিউজ/ ইডি