অতিরিক্ত দামে আটা-ময়দা বিক্রি, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

সময়: 1:20 pm - May 27, 2022 | | পঠিত হয়েছে: 5 বার

শ্রীমঙ্গলে অতিরিক্ত দামে তেল আটা ময়দা বিক্রির দায়ে ৫ প্রতিষ্ঠানকে ১ লাখ ৪২ হাজার টাকা জরিমানা করেছে মৌলভীবাজারের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার কার্যালয় সূত্র জানায়, ন্যায্য দামে আটা, ময়দা ও তেল প্রাপ্তি নিশ্চিত করা এবং অবৈধ মজুদ রোধ করার লক্ষ্যে কাজ করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এই লক্ষ্যে গত বৃহস্পতিবার (২৬ মে) মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার মৌলভীবাজার রোড, নতুন বাজার, এহসান মার্কেটসহ বিভিন্ন জায়গায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. আল আমিন অভিযান পরিচালনা করেন। ওই অভিযানে র‌্যাব-৯ ফোর্সের সদস্যরা সহযোগিতা করেন।

অভিযানে অতিরিক্ত দামে আটা ও ময়দা বিক্রয় করা, প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য বিক্রয় না করা, পাকা ক্রয় ভাউচার সংগ্রহ না করা, খুচরা ব্যবসায়ীদের পাকা ভাউচার প্রদান না করা, ওজনে কম দেওয়া, অতিরিক্ত দামে তেল বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ৫ প্রতিষ্ঠানকে ১ লাখ ৪২ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক মো. আল আমিন জানান, সব ব্যবসায়ীকে ন্যায্য দামে এবং সঠিকভাবে পাকা ভাউচার প্রদানপূর্বক ব্যবসা করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। ন্যায্যদামে পণ্য দ্রব্য প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সহকারী পরিচালক মো. আল আমিন।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর