বিআইবিএম ও জিআইজেড থেকে স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক

আপডেট: September 1, 2022 |

২০২১ সালে সাসটেইনেবল ব্যাংকিংয়ে অসাধারণ কার্যক্রম গ্রহণের জন্য ব্র্যাক ব্যাংককে স্বীকৃতি প্রদান করেছে বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) এবং জার্মান ডেভেলপমেন্ট এজেন্সি (জিআইজেড)।

বিআইবিএম ও জিআইজেড সাসটেইনেবল ব্যাংকিং, পরিবেশ রক্ষা, সামাজিক রূপান্তর, জলবায়ু পরিবর্তন ও সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলের ক্ষেত্রে অসাধারণ সাফল্যের স্বীকৃতি হিসেবে বাংলাদেশের সেরা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহকে স্বীকৃতি দিয়েছে।

গত সোমবার (২৮ আগস্ট) ঢাকায় বিআইবিএম আয়োজিত নবম বার্ষিক ব্যাংকিং সম্মেলনে ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ অপারেটিং অফিসার মোঃ সাব্বির হোসেন পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে বিশিষ্ট অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বিআইবিএম-এর ডিরেক্টর জেনারেল ড. মোঃ আখতারুজ্জামান, বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টের পরিচালক খন্দকার মোরশেদ মিল্লাত, জার্মান ডেভেলপমেন্ট কর্পোরেশন-এর হেড ফ্লোরিয়ান হোলেন, প্রখ্যাত জলবায়ু বিশেষজ্ঞ এবং ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডেভেলপমেন্ট-এর (আইসিসিএডি) ডিরেক্টর অধ্যাপক ড. সালিমুল হক।

এই সম্মাননা সম্পর্কে ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ অপারেটিং অফিসার মোঃ সাব্বির হোসেন বলেন, “বিআইবিএম এবং জিআইজেড-এর স্বীকৃতি অর্জন করতে পেরে আমরা সম্মানিত। এই মর্যাদাপূর্ণ স্বীকৃতি আমাদের সাসটেইনেবিলিটি উদ্যোগকে আরও প্রসারিত করতে অনুপ্রেরণা জোগাবে। আমাদের ব্যবসায়িক মডেল সুশাসন, স্বচ্ছতা, নৈতিকতা ও পরিপালনকে কেন্দ্র করে তৈরি হয়েছে, যা সবুজ প্রকল্পে অর্থায়ন, কুটির, ক্ষুদ্র, অতি ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) ও কৃষি খাতে টেকসই অর্থায়ন এবং সামাজিকভাবে দায়বদ্ধতা কার্যক্রমে শ্রেষ্ঠত্ব অর্জনের ক্ষেত্রে শক্তিশালী ভিত্তি স্থাপন করেছে।”

তিনি আরও বলেন, “একটি দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান হিসেবে, ভবিষ্যতের আর্থিক ও জলবায়ু চ্যালেঞ্জ মোকাবিলা করতে সাসটেইনেবিলিটি এবং অর্থনৈতিক অগ্রগতির মধ্যে সঠিক ভারসাম্য বজায় রাখতে কাজ করছে ব্র্যাক ব্যাংক। আমরা এমন সব সিএসআর উদ্যোগ গ্রহণ করি, যা সমাজ ও মানুষের জন্য দীর্ঘমেয়াদী সুফল নিয়ে আসে।”

উল্লেখ্য, ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে, যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অর্জনকারী একটি ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘BRACBANK’ প্রতীকে ব্যাংকটির শেয়ার লেনদেন হয়। ১৮৭টি শাখা, ৩৭৩ টি এটিএম, ৪৫৬টি এসএমই ইউনিট অফিস, ৭৫০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মীবাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে।

Share Now

এই বিভাগের আরও খবর