ভারতে স্কুটারের শো-রুম ও হোটেলে আগুন, নিহত ৮

আপডেট: September 13, 2022 |

ভারতের তেলঙ্গানা রাজ্যের সেকেন্দ্রাবাদে ইলেকট্রিক স্কুটারের শো-রুমে সোমবার রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। স্থানীয় বাসিন্দাদের তরফে জানা গিয়েছে, সোমবার রাত ১০ টা নাগাদ ইলেকট্রিক স্কুটারের ওই শো-রুমে আগুন লাগে এবং ভবনটির উপরের তলায় রুবি প্রাইডে নামের একটি হোটেলে আগুন ছড়িয়ে পড়ে। এই ঘটনায় ৮ জনের মৃ্ত্যুর পাশাপাশি বেশ কয়েকজনের আহত হয়েছেন বলে জানিয়েছে কতৃপক্ষ।

স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রাথমিক তদন্তে উঠে এসেছে ওই বাড়ির নিচে থাকা ইলেকট্রিক স্কুটারের শো-রুমে বেশ কিছু স্কুটার চার্জে বসানো ছিল এবং শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে পুলিশের অনুমাণ।

অগ্নিকাণ্ডের সময় ২৫ জন অতিথী সেখানে আটকে পড়েছিলেন। দমকল কর্মীরা মই ও অন্যান্য যন্ত্রাংশ ব্যবহার করে আটকে পড়াদের উদ্ধার করেছেন।

বিভিন্ন ভিডিওতে দেখা যায়, আগুনের হাত থেকে বাঁচতে অনেকেই ওই বাড়ির দ্বিতীয় ও তৃতীয় তলা থেকে ঝাঁপ দিতে দেখা গিয়েছে।

তেলঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মহম্মদ মেহমুদ আলি এই প্রসঙ্গে জানিয়েছেন আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তিনি বলেন, দমকলকর্মীরা তাদের সাধ্যমতো চেষ্টা করে উদ্ধারকাজ শুরু করেছিল। কিন্তু ধোঁয়ার কারণে বেশ কয়েকজন শ্বাসরুদ্ধ হয়ে মারা গিয়েছেন। কীভাবে এই দুর্ঘটনা ঘটল, আমরা তদন্ত করে দেখছি।

হায়দরাবাদ নর্থ জ়োনের অতিরিক্ত ডিসিপি এই ঘটনা প্রসঙ্গে বলেন, শর্ট সার্কিটের কারণে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটেছে। শো-রুমের ওপরে একটি লজ ছিল, সেখানে অনেকেই আটকে পড়েছিলেন। সেখানে ৫ জনের মৃত্যু হয়েছে।

সূত্র: এনডিটিভি

বৈশাখী নিউজ/ এপি

Share Now

এই বিভাগের আরও খবর