৪৭ সেকেন্ডে চুল কেটে গিনেস বুকে নাম লেখালেন নাপিত

আপডেট: September 15, 2022 |

সুন্দর চুলের ছাঁট মানুষকে পরিপাটি আর আকর্ষণীয় করে তোলে। চুলের ছাঁটকে এক ধরনের শিল্পও বলা যায়। সুন্দর একটি চুলের ছাঁট দেওয়ার জন্য নরসুন্দরের অনেক ধৈর্যেরও প্রয়োজন হয়। কিন্তু এই ধারণার ঠিক বিপরীত এক কাণ্ড করে বসেছেন গ্রিসের এক নরসুন্দর। মাত্র ১ মিনিটেরও কম সময়ের মধ্যে এক ব্যক্তির চুল ছেঁটে সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ভাইরাল হয়েছেন ওই নরসুন্দর। শুধু তাই নয়, এর মাধ্যমে সবচেয়ে কম সময়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকেও নাম লিখিয়েছেন তিনি।

গ্রিসের রাজধানী অ্যাথেন্সে নাপিত কনস্টান্টিনোস কোতুপিস বিশ্বে সবচেয়ে দ্রুততম সময়ে একজনের মাথার চুল কাটার রেকর্ড করেছেন। মাত্র ৪৭ সেকেন্ডে তিনি চুল কাটার এই রেকর্ড গড়েছেন। কনস্টান্টিনোস কেবল একটি ট্রিমার দিয়ে দ্রুততম সময়ে চুল কাটার স্বীকৃতিও পেয়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষের কাছ থেকে।

চুল কাটার ওই ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে একেবারে ঠাণ্ডা মাথায় তার সুনিপুণ দক্ষতা দেখিয়েছেন তিনি। তিন মিনিটের ভিডিওর প্রথম ৩০ সেকেন্ডে কনস্টান্টিনোসকে খুব সতর্কভাবে চুল কাটতে দেখা যায়। যথাযথভাবে চুল কাটা শেষের পর দুই হাত উচিয়ে উল্লাস করতে দেখা যায় তাকে। আর এতে তার মোট সময় লেগেছে ৪৭ দশমিক ১৭ সেকেন্ড।

চুল কাটার কাজটি সঠিকভাবে সম্পন্ন হয়েছে কিনা তা নিশ্চিত করার জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের বিচারকরা চুলের দৈর্ঘ্য মেপে দেখেন। পরে কনস্টান্টিনোস সুনিপুণভাবে সবচেয়ে কম সময়ে ওই ব্যক্তির চুল কেটেছেন বলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ঘোষণা দেয়।

গিনেস কর্তৃপক্ষ নাপিত কনস্টান্টিনোস কোতুপিসের সবচেয়ে কম সময়ে চুল কাটার ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে টুইট করেছে। টুইটে বলা হয়েছে, দ্রুত চুল ছাঁটা প্রয়োজন? ৪৫ সেকেন্ডে চুল ছাঁটা হলে কেমন হবে?

ভিডিওতে স্পষ্টভাবে দেখা যায়, গ্রাহকের মাথার চুলের ওপর কনস্টান্টিনোস হাত চালাচ্ছেন খুব দ্রুত। প্রত্যেকটি কাজই একেবারে পরিকল্পনা মাফিক করছেন। নির্ভুলভাবে চুল কাটার এই দক্ষতা দেখে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমের একজন ব্যবহারকারী কনস্টান্টিনোসের চুল কাটার দক্ষতার প্রশংসা করে বলেছেন, ‘দারুণ কাজ।’

সূত্র: এনডিটিভি

বৈশাখী নিউজ/ বিসি

Share Now

এই বিভাগের আরও খবর