শুক্রবার পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়া যাবেন রাষ্ট্রপতি

সময়: 9:57 am - October 6, 2022 | | পঠিত হয়েছে: 3 বার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা জানাতে শুক্রবার (৭ অক্টোবর) টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ। গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানার কাছে রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মো. নবীরুল ইসলাম প্রেরিত এক বার্তায় এ তথ্য জানা গেছে।

ওইদিন দুপুর ১টা ৪৫ মিনিটে রাষ্ট্রপতি সড়ক পথে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হবেন। বিকেল ৪টা ১৫ মিনিটে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে উপস্থিত হবেন।

বিকেল সাড়ে ৪টায় বঙ্গবন্ধু সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহাপাঠ, বিশেষ মোনাজাত এবং মাজার কমপ্লেক্সে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করবেন রাষ্ট্রপতি। বিকেল পৌনে ৫টায় তিনি চা চক্রে অংশ নেবেন।

চা চক্র শেষে সোয়া ৫টায় টুঙ্গিপাড়া হতে কাশিয়ানী উপজেলার মধুমতি নদীকে নির্মিত মধুমতি সেতুর (কালনা সেতু) উদ্দেশ্যে যাত্রা করবেন। সেখানে উপস্থিত হয়ে তিনি মধুমতি সেতু (কালনা) ও মধুমতি নদী দর্শন করবেন তিনি।

সেখান থেকে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে তিনি মধুমতি সেতু থেকে শিবচরের উদ্দেশ্যে যাত্রা করবেন। সেখানে উপস্থিত হয়ে তিনি মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত ও মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ মসজিদ দর্শন করবেন। সন্ধ্যা ৭টা ২০ মিনিটে শিবচর হতে বঙ্গভবনের উদ্দেশ্যে যাত্রা করবেন। রাত সাড়ে ৮টায় রাষ্ট্রপতির বঙ্গভবনে উপস্থিত হওয়ার কথা রয়েছে।

এ উপলক্ষে আগামী ৬ ও ৭ অক্টোবর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সে সাধারণ দর্শনার্থীদের জন্য প্রবেশ বন্ধ থাকবে।

বৈশাখী নিউজ/ ইডি

Share Now

এই বিভাগের আরও খবর