ইবিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, আসন ২০২০ টি

আপডেট: October 17, 2022 |

মোস্তাক মোর্শেদ ইমন, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্নাতক (সম্মান) ২০২১-২২ সেশনের ১ম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সোমবার (১৬ অক্টোবর) ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে।

গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে ইবির ২০২১-২২ সেশনে শিক্ষার্থীদের ভর্তি করা হবে। গুচ্ছ ভর্তি পরীক্ষায় ৩০ নম্বর পেয়ে উত্তীর্ণ সকল বিভাগের শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৭ টি অনুষদে (বিজ্ঞান, প্রকৌশল, জীববিজ্ঞান, কলা, সামাজিক বিজ্ঞান, আইন, ব্যবসায় প্রশাসন), মোট ৩১ টি বিভাগে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা ১৭ অক্টোবর থেকে ২৭ অক্টোবর ২০২২ পর্যন্ত অনলাইনে ভর্তির আবদন করতে পারবেন। প্রতিটি বিভাগের জন্য ৫০০ টাকা এবং চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা বাবদ অতিরিক্ত ৩০০ টাকা আবেদন ফি প্রদান করতে হবে। মেধাক্রম নির্ণয়ের ক্ষেত্রে গুচ্ছ পরীক্ষায় প্রাপ্ত নাম্বারের সাথে এস.এস.সি ও এইচ.এস.সি পরীক্ষার জিপিএর সাথে দুইগুণ করে যোগ করা হবে। শিক্ষার্থীরা গুচ্ছের ওয়েবসাইটে (gstadmission.ac.bd) প্রবেশ করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের জন্য প্রদত্ত লিঙ্ক অনুসারে আবেদন করতে পারবে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের মোট আসন সংখ্যা: ২০২০টি; যার মধ্যে ‘এ’ ইউনিটে আসন সংখ্যা: ৫৫০টি; ‘বি’ ইউনিটে আসন সংখ্যা: ১০২০টি; ‘সি’ ইউনিটে আসন সংখ্যা: ৪৫০টি। ‘এ’ ইউনিট বাদে বাকী দুই ইউনিটের জন্য শিক্ষার্থীরা বিভাগ পরিবর্তনের আবেদন করতে পারবে।

Share Now

এই বিভাগের আরও খবর