রাজমিস্ত্রি কাজ করেও জিপিএ-৫, দায়িত্ব নিলেন জেলাপ্রশাসক

আপডেট: January 4, 2023 |

তারেকুজ্জামান, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের ইজা দুর্গাপুর গ্রামের বিল্লাল মৃধার ছেলে সালমান মৃধা (১৬)।
রাজমিস্ত্রির কাজ করে জিপিএ-৫ পাওয়া অদম্য মেধাবী এই ছাত্রের লেখাপড়ার দায়িত্ব নিলেন ফরিদপুর জেলা প্রশাসক। সালমান এবার ফরিদপুরের ঈশান গোপালপুর ইউনিয়নের ঈশান ইনস্টিটিউশনের কারিগরি শিক্ষা বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। আজ সালমানকে জেলা প্রশাসকের কার্যালয়ে ফুলেল শুভেচ্ছা দেয়া হয়।

সালমানের বাবা মো. বিল্লাল মৃধা (৫০) অন্যের জমিতে কাজ করে যা পান তা দিয়েই কোনোমতে চলে তাদের সংসার। সালমান অন্যের জমিতে কাজ করে, রাজমিস্ত্রীর শ্রমিকের কাজ করে সংসারের খরচ বহনের পাশাপাশি চালিয়ে গেছে পড়াশোনা।
ঈশান ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মো. ইউসুফ আলী বলেন, সালমান মৃধা একজন মেধাবী ছাত্র। কিন্তু সে গরীবের ছেলে। কোনোদিন হয়তো প্রাইভেটও পড়েনি। নিজে নিজে লেখাপড়া করে ভালো ফলাফল করেছে।
তার পিতামাতা দরিদ্র হওয়ায় ছেলের পড়াশোনার ব্যয়ভার বহন করার সামর্থ্য তাদের নেই।

সালমানের কলেজে ভর্তি ও পড়ালেখার খরচ নিয়ে অনিশ্চয়তা দেখা দিলে তার পাশে দাঁড়ান ফরিদপুর জেলার মানবিক প্রশাসক জনাব মোঃ কামরুল আহসান তালুকদার পিএএ। সালমান ও তার ছোট ভাইয়ের পড়ালেখার ব্যয়ভার বহনসহ তাদের সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক ফরিদপুর।

Share Now

এই বিভাগের আরও খবর