কুবিতে ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আপডেট: January 4, 2023 |

এমদাদুল হক, কুবি প্রতিনিধি: নানা আয়োজনের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। পতাকা উত্তোলন, আনন্দ র‌্যালী, বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ ও কেক কেটে দিবসটি পালন করে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বুধবার সকাল ৯ঃ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের পার্টি অফিসের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে নেতা-কর্মীরা এক বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে। র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের ভিতরে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের সামনে এসে শেষ হয় এবং প্রশাসনিক ভবনের সামনে কেক কেটে দিবসটি উদযাপন করে শাখা ছাত্রলীগ। কেক কাটা শেষে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করে নেতা-কর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি অধ্যাপক ড. হুমায়ুন কবির, প্রক্টর ড. কাজী ওমর সিদ্দিকী , ছাত্র-উপদেষ্টা ড. হাবিবুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দুলাল চন্দ্র নন্দী এবং শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ এবং শাখা ছাত্রলীগের অন্যান্য নেতা-কর্মীরা।

বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি মো. ইলিয়াস হোসেন সবুজ বলেন, আমাদের বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্র নির্বাহী সংসদ থেকে বছর ব্যাপী কর্মসূচী দিয়েছে। আর তাই আমরা আজকে বিভিন্ন কর্মসূচী মধ্যে দিনটা পালন করেছি।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠা বার্ষিকীর আরো অনেকগুলো কর্মসূচীসহ অন্যান্য কর্মসূচীগুলো ক্রমান্বয়ে করবো এবং বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের এই কর্মসূচীগুলো সবসময়ই চলমান থাকবে।

উল্লেখ্য, ঐতিহ্যবাহী ছাত্রলীগের জন্ম আওয়ামী লীগের প্রতিষ্ঠার এক বছর আগে। ১৯৪৮ সালের এইদিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী এ ছাত্র সংগঠনটি প্রতিষ্ঠা করেন।

Share Now

এই বিভাগের আরও খবর