সন্তানকে নিয়মবহির্ভূতভাবে ২ স্কুলে ভর্তি করে বাগিয়ে নিয়েছেন সভাপতি পদ

আপডেট: January 15, 2023 |

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জে নিয়মবহির্ভূতভাবে একটি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির পদ বাগিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনা সুত্রে জানা গেছে মো.শহিদুল আলম মোরেলগঞ্জ সরকারি সিরাজউদ্দিন মেমোরিয়াল কলেজের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক। তার গ্রামের বাড়ি ১১ নং উত্তর খারইখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে অবস্থিত হওয়ায় শখ জাগে ওই প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে হবে। সে শখ পুরণের লক্ষ্যে তিনি তার কন্যা ফাবিহা মেহেরিন কে উক্ত বিদ্যালয়ে ২০২১ সালে ভর্তি করিয়ে উক্ত বিদ্যালয়ের ম্যানজিং কমিটির সদস্য পদ লাভ করেন।পরবর্তীতে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সহযোগিতায় বাগিয়ে নেন সভাপতির পদ। কিন্তুু তিনি সরকারি সিরাজউদ্দিন মেমোরিয়াল কলেজে প্রভাষক পদে এবং তার স্ত্রী এসিলাহা পাইলট উচ্চ বিদ্যালয়ে শিক্ষক হওয়ার সুবাদে দীর্ঘ বছর কলেজ রোডে সপরিবারে ভাড়া বাসায় থাকেন। তার সভাপতি হওয়ার পরেই মেয়েকে এনে ওই বছরই বেসরকারি কিন্ডারগার্টেন দি লাইসিয়াম একাডেমিতে ভর্তি করান। এমনকি তার মেয়ে তৃতীয় এবং চতুর্থ শ্রেণির শিক্ষার্থী হিসেবে ১১ নং উত্তর খারইখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে নিয়েছেন উপবৃত্তি সহ অনেক সুযোগ সুবিধা। এদিকে, অনুরূপভাবে দেখা যায় লাইসিয়াম একাডেমিতেও সে ক্লাস তৃৃতীয় থেকে ৫ ম শ্রেণি পর্যন্ত ও নিয়েছেন সকল ধরনের সুযোগ সুবিধা।
এ বিষয়ে জানতে চাইলে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আবু সুফিয়ান জানান, তার শিক্ষার্থী অন্য কোন বিদ্যালয়ে ভর্তি আছেন তিনি জানতেন না। পর এক প্রশ্নের জবাবে তিনি বলেন এভাবে কেউ ভর্তি থেকে সভাপতি পদে থাকতে পারেন কিনা তা সংশ্লিষ্ট শিক্ষা অফিসারের সাথে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নিবেন।
এ বিষয় জানতে চাইলে মোরেলগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মনিরুজ্জামান বলেন, আমি বিষয়টি আপনাদের মাধ্যমে জেনেছি এবং সংশ্লিষ্ট ক্লাস্টার অফিসারকে খতিয়ে দেখে যথাযথ ব্যাবস্থা নেয়ার নির্দেশ করেছি। তবে অভিযোগের বিষয় জানতে চাইলে অভিযুক্ত শিক্ষক এইচ এম শহিদুল আলম কোন বক্তব্য দিতে রাজি হননি।

Share Now

এই বিভাগের আরও খবর