আরব আমিরাতকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ

আপডেট: January 25, 2023 |

দক্ষিণ আফ্রিকায় চলমান নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আরো একটি দাপুটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ দল। বুধবার পচেফস্ট্রমে সুপার সিক্সের ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

আমিরাতের দেওয়া ৭০ রানের লক্ষ্যে ৯ দশমিক ১ ওভারেই পৌঁছে যায় বাংলাদেশ নারী অনূর্ধ্ব-১৯ দল। রান তাড়া করতে নেমে দলীয় ২ রানেই রানী সাহাকে হারায় বাংলাদেশ। ২১ রানে সাজঘরে ফেরেন আরেক ওপেনার আফিফা হুমাইরা আনাম প্রত্যাশা। ১৫ বলে ১৫ রান করেন তিনি। এরপর ‘ডাক’ মারেন সুমাইয়া আক্তার।

চতুর্থ উইকেটে ঝড় তোলেন স্বর্ণা আক্তার ও রাবেয়া খান। তবে জয়ে খুব কাছাকাছি গিয়ে আউট হন দুজনই। ১৯ বলে ২টি ছক্কা ও ৪টি চারে ৩৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেন স্বর্ণা। ১৩ বলে ১৪ করেন রাবেয়া। উন্নতি আক্তার ও দিশা বিশ্বাস দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এর আগে বাংলাদেশের বোলারদের তোপের মুখে ২০ ওভারে মাত্র ৬৯ রান তুলতে সক্ষম হয় আমিরাত অনূর্ধ্ব-১৯ দল। লাভন্য কেনি (২৯) ও মাহিকা গৌর (১৭) ছাড়া কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। রাবেয়া খান ১৪ রানে ৩টি ও মারুফা আক্তার ১৬ রানে ২ উইকেট পান।

এমন দাপুটে জয়ের পরও বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। নেট রানরেটে এগিয়ে থাকায় ৬ পয়েন্ট নিয়েই বাংলাদেশকে টপকে সেমিফাইনালে উঠে গেছে ভারত ও অস্ট্রেলিয়া।

Share Now

এই বিভাগের আরও খবর