মোরেলগঞ্জে পাইপ দিয়ে অবৈধভাবে বালি দেয়া বন্ধ করলেন প্রশাসন

আপডেট: February 8, 2023 |

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জ এলাকায় নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করলেন উপজেলা প্রশাসন। এ বালু উত্তোলন বন্ধ করায় প্রসংশিত হয়েছেন উপজেলা নির্বাহী অফিসার।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে প্রভাবশালী মহলের ছত্রছায়ায় পানগুছি নদীর বেষ্টনি এলাকার বিভিন্ন স্থানে ড্রেজার বসিয়ে এ বালু উত্তোলন করে এ বালু সড়কে উপরে পাইপ বসিয়ে বিভিন্ন এলাকায় সরবরাহ করা হয়। এতে জনমনে হুমকির আশংকা করে স্থানীয়রা।

এমন একটি অভিযোগের ভিত্তিতে গত ৬ ফেব্রুয়ারী (সোমবার) দুপুরে বলইবুনিয়া ইউনিয়নে ড্রেজার মেশিন দিয়ে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও সড়কে উপরে পাইপ দিয়ে বিক্রি বন্ধে করে দেন। তাতে ক্ষিপ্ত হয়ে কিছু সুবিধাভোগী ও ড্রেজার মালিক খাউলিয়া ইউনিয়নের যুবদলের সভাপতি এবং কয়েকটি নাশকতা মামলার আসামী মোঃ লোকমান হোসেন ক্ষিপ্ত হয়ে মোবাইল কোর্ট পরিচালনাকারী নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরেন।

এ ব্যাপারে সদ্য যোগদান কৃত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এম তারেক সুলতান বলেন, বালু মহল ও নদী শাসনব্যবস্থা ২০১০ বাংলাদেশ পরিবেশ আইন ১৯৯৫ মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ২৫ দফা জলমহল, অবৈধ বালি উত্তোলন, নদী ভাঙ্গন, নদীর রক্ষা, কৃষি জমি ভরাট বন্ধ করার লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা করে কাউকে না পেয়ে কিছু পাইপ অকেজো করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর