চট্টগ্রামে চিত্রনায়ক মান্নার স্মরণ সভা

আপডেট: February 17, 2023 |

মোহাম্মদ রেজাউল করিম, চট্টগ্রাম প্রতিনিধি: চিত্রনায়ক মান্নার ১৫ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে, আজ শুক্রবার বিকেল ৫:০০ ঘটিকার সময় চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলের ২য় তলায় এক স্মরণ সভার আয়োজন করা হয়। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত এবং দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

মান্না ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে এই স্মরণ সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট কলামিস্ট জনাব মোঃ এনামুল হক মিঠু।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চলচিত্র কেন্দ্রের চেয়ারম্যান শৈবাল চৌধুরী, মান্না ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক মোঃ রাকিব হোসাইন, চিত্র নায়ক পংকজ বৈদ্য সুজন, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের প্রধান চিত্র গ্রাহক আহম্মেদ রিয়াজ খান তাকী, বিশিষ্ট সমাজ সেবক মো: গোলাফুর রহমান, বেতার ও টেলিভিশন উপস্থাপিকা দিলরুবা খানম এবং মান্না ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের সহ সভাপতি জামাল উদ্দিন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন ১৯৮৪ সালে এফডিসি’র ‘নতুন মুকের সন্ধানে’ কার্যক্রমের মাধ্যমে মান্না চলচ্চিত্র জগতে পদার্পণ করেন ঐ বছরই তার অভিনীত প্রথম ছবি  ‘তওবা’ মুক্তি পায়, এর পর প্রায় সাড়ে ৩০০শত চলচ্চিত্রে অভিনয় করেন তিনি।

মান্না মৃত্যুর আগ পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারী চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মান্নার মৃত্যুতে চিকিৎসার অবহেলার অভিযোগ এনে ২০০৮ সালের ১৭ সেপ্টেম্বর ৬ চিকিৎসকের বিরুদ্ধে মামলা দায়ের করেন তার পরিবার। এখনো মামলাটি বিচারাধীন রয়েছে, বক্তারা সঠিক তদন্তের মাধ্যমে মামলাটির দ্রুত নিষ্পত্তির আহ্বান জানান।

Share Now

এই বিভাগের আরও খবর