গুলশানে ভবনে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট কাজ করছে

আপডেট: February 20, 2023 |

রাজধানীর গুলশান-২ নম্বর এলাকার ১২ তলা বিশিষ্ট একটি ভবনের ৭ম তলায় আগুন লেগেছে। নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট কাজ করছে।

রোববার সন্ধ্যা ৭টার দিকে খবর পেয়ে ফায়ার ফাইটাররা গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ১২ তলা ভবনের ৭ম তলায় লাগা আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করেন।

ভবনের নিচে থাকা সুলেমান চৌধুরী নামের একজন জানান, তার ছোট ভাইয়ের স্ত্রী ফোন দিয়ে বলেছেন, ভাইয়া আমি ১১ তলায় আটকে পড়েছি। আমার সঙ্গে আরও মানুষ আছে। দ্রুত লোক পাঠিয়ে আমাদের বাঁচান, প্লিজ।

তিনি জানান, তার ছোট ভাইয়ের স্ত্রী ভবনটির পাঁচ তলায় থাকেন। সঙ্গে তার স্বামীও থাকেন। কিন্তু তার স্বামী বর্তমানে বিদেশে রয়েছেন। ছোট ভাইয়ের স্ত্রী পেশায় চিকিৎসক।

সুলেমান চৌধুরী বলেন, আগুন লাগার কিছু সময় পর ফোন করে ছোট ভাইয়ের স্ত্রী জানান, আগুন লাগার সময় তিনি ৫ম তলায় ছিলেন। আগুন লাগার পর ধোঁয়ার কারণে নিচে নামতে পারেননি। জীবন বাঁচাতে ওপরে চলে গেছেন।

ঘটনাস্থলে কর্মরত ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, এখন পর্যন্ত ভেতর থেকে ৪ জনকে উদ্ধার করা হয়েছে। প্রচণ্ড ধোঁয়ার কারণে কাজ করতে বেগ পেতে হচ্ছে।

ফায়ার সার্ভিস সদরদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন বলেন, রোববার সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ১২ তলা ভবনের ৭ম তলায় আগুন লাগার খবর আসে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আমাদের ৭টি ইউনিট কাজ করছে। প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। শেষ খবর পর্যন্ত কোনো হতাহতের ঘটনাও ঘটেনি।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বলেন, ভবনটি আবাসিক। ভেতরে প্রচুর ধোঁয়া দেখা যাচ্ছে। আমাদের হাতে আসা তথ্য অনুযায়ী সেখানে ৫/৬ জন আটকা পড়েছেন।

Share Now

এই বিভাগের আরও খবর