গুলশানে ১২তলা ভবনে আগুন, আটকা পড়েছেন অনেকেই

আপডেট: February 20, 2023 |

রাজধানীর গুলশান-২ এর ১২তলা একটি ভবনের সপ্তম তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই ভবনের অনেক বাসিন্দাই আটকা পড়েছেন। তাদের উদ্ধারের পাশাপাশি আগুন নিয়ন্ত্রণে কাজ চলছে বলে জানিয়েছে পুলিশ ও ফায়ার ফায়ার সার্ভিসের কর্মীরা।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ১২তলা বিশিষ্ট ওই ভবনের সপ্তম তলায় এই অগ্নিকাণ্ড ঘটে। এতে ভবনটির ১২ ও অষ্টম তলার অনেকেই আটকা পড়েন। তবে তাৎক্ষণিকভাবে আগুনে হতাহত বা ক্ষয়ক্ষতি সম্পর্কে কিছু জানা যায়নি।

ইতোমধ্যেই ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন। তবে পুরো এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ায় আগুন নেভাতে বেশ বেগ পেতে হচ্ছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ভবনে লাগা আগুন থেকে জীবন বাঁচাতে ইতোমধ্যেই লাফ দিয়ে কয়েকজন বাসিন্দা আহত হয়েছেন বলে জানা গেছে। সেই সঙ্গে অনেকেই তাদের উদ্ধারের জন্য টর্চলাইট দিয়ে ফায়ার সার্ভিস কর্মীদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন।

এদিকে, অগ্নিকাণ্ডের খবরে ইতোমধ্যেই ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন। সেই সঙ্গে পুলিশ ও ফায়ার ফায়ার সার্ভিসের কর্মীরা আটকে পড়াদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন।

গুলশান থানার এসআই সুজন চন্দ্র দে জানিয়েছেন, সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ এর ১০৪ নম্বর সড়কের ২/এ হোল্ডিংয়ের ১২তলা বিশিষ্ট ওই ভবনে আগুন লাগে। আবাসিক ওই ভবনটিতে অনেক পরিবারের বসবাস।

অন্যদিকে, ঘটনাস্থল থেকে গুলশান থানার পরিদর্শক (অপারেশন) আমিরুল ইসলাম জানিয়েছেন, ভবন থেকে এখনো তীব্র ধোঁয়া বের হচ্ছে। এছাড়া ভবনের বিভিন্ন তলায় অনেকেই আটকা পড়েছেন। তাদের উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চলছে।

Share Now

এই বিভাগের আরও খবর