ফের শুরু হচ্ছে ইউএস-বাংলা’র ব্যাংকক ফ্লাইট

সাময়িকভাবে বন্ধ থাকার পর আগামী বছরের ১ ফেব্রুয়ারি থেকে ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। যাত্রী চাহিদার কথা বিবেচনা করে সপ্তাহে চারদিন ঢাকা থেকে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের সুবর্ণভূমি বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে।

ঢাকা-ব্যাংকক রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১২,৯৯৪ টাকা এবং রিটার্ন ভাড়া ১৭,৯০৮ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত। প্রাথমিকভাবে রবি, মঙ্গল, বৃহস্পতি ও শুক্রবার ঢাকা থেকে ১০ টা ২০ মিনিটে ব্যাংকক এর উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং ব্যাংককের স্থানীয় সময় দুপুর ১ টা ৪০ মিনিটে পৌঁছাবে। এছাড়া ব্যাংকক থেকে একই দিনে স্থানীয় সময় দুপুর ২টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং বিকাল ৪টা ২০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাস এর আসন ব্যবস্থা রয়েছে। চলতি মাসের মধ্যে আরও একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ালাইন্সের বিমান বহরে যুক্ত হতে যাচ্ছে।

এছাড়া আগামী ৩১ মার্চ ২০১৯ থেকে সপ্তাহে পাঁচদিন (রবি, মঙ্গল, বুধ, বৃস্পতি ও শুক্রবার) একই সময়ে ঢাকা থেকে ব্যাংকক এবং ব্যাংকক থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে।

২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে সকল অভ্যন্তরীণ রুট ছাড়াও আন্তর্জাতিক রুট সিঙ্গাপুর, কুয়ালালামপুর, দোহা, মাস্কাট, গুয়াংজুু ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে। সপ্তাহে প্রায় ৩০০টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে ইউএস-বাংলা। যাত্রা শুরু করার পর থেকে চার বছরের অধিক সময়ে প্রায় ৫২ হাজার ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স, যা বাংলাদেশে বিমান চলাচলের ইতিহাসে একটি রেকর্ড।