ফরিদপুরে মহান মে দিবস পালিত

আপডেট: May 1, 2023 |

তারেকুজ্জামান, ফরিদপুর প্রতিনিধি: ‘শ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুর জেলা প্রশাসন ও আঞ্চলিক শ্রম দপ্তর উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে সকাল সাড়ে দশটায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কবি জসীমউদদীন হলে গিয়ে শেষ হয়। পরে কবি জসীমউদদীন হলে আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা প্রশাসন ও আঞ্চলিক শ্রম দপ্তর কতৃক আয়োজিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার পিএএ। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াছিন কবীরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লিটন আলী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট বিপুল চন্দ্র দাস, অতিরিক্ত জেলা প্রমাসক (শিক্ষা ও আইসটি) আশেকুল হক, ফরিদপুর আঞ্চলিক শ্রম অফিসের উপ পরিচালক মো. সাইফুল ইসলাম, জাতীয় শ্রমিক লীগ ফরিদপুর জেলা শাখার আহবায়ক গোলাম মো. নাছির প্রমুখ।
এ আলোচনা সভায় শ্রমিকদের পক্ষথেকে বক্তব্য তুলে ধরেন আন্তজেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি মান্নান শেখ, স্বর্ন শিল্পী ইউনিয়ন সভাপতি সজল চন্দ্র দত্ত, এবং ফরিদপুর রিক্সা ইউনিয়নের সভাপতি অসীম কুমার। তারা তাদের দাবি দাওয়া তুলে ধরেন প্রশাসনের কাছে।

উক্ত আলোচনা সভা থেকে শ্রমিকদের যে কোন প্রয়োজনে জেলা প্রশাসন পাশে থাকবে বলে জানানো হয় এবং সরকারের শ্রমিকদের নিয়ে বিভিন্ন উদ্যোগ তুলে ধরা হয় ।

Share Now

এই বিভাগের আরও খবর