ভারতে মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত : নিহত ৩

আপডেট: May 8, 2023 |

ভারতের রাজস্থানে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। এতে অন্তত ৩ জন নিহত হয়েছেন। এনডিটিভির খবরে বলা হয়েছে, সামরিক বাহিনীর মিগ-২১ বিমান সোমবার রাজস্থানের হনুমানগড়ের একটি বাড়িতে বিধ্বস্ত হয়। এতে ওই বাড়ির তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন।

পুলিশ কর্মকর্তা সুধীর চৌধুরী এএফপি নিউজ এজেন্সিকে বলেন, বিমানের পাইলটকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। নিহতের মধ্যে দুইজন নারী রয়েছেন।

টুইটারে দেয়া এক বার্তায় দেশটির বিমান বাহিনী বলেছে, আইএএফের একটি মিগ-২১ যুদ্ধবিমান আজ সকালে নিয়মিত প্রশিক্ষণের সময় সুরতগড়ের কাছে বিধ্বস্ত হযেছে। পাইলট নিরাপদে বের হয়ে যেতে পেরেছেন, তবে সামান্য আহত হয়েছেন। দুর্ঘটনার কারণ খুঁজে বের করার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে।’

পুলিশ জানিয়েছে, যুদ্ধবিমানটি বিধ্বস্ত হওয়ার পর ঘটনাস্থলে উদ্ধার অভিযান শুরু করা হয়েছে। বিকানেরের পুলিশ মহাপরিদর্শক ওম প্রকাশ বলেছেন, মানুষের হতাহতের ঘটনা এড়াতে পাইলট সকল প্রচেষ্টা চালান এবং গ্রামের উপকণ্ঠে বিমানটিকে ক্র্যাশ-ল্যান্ড করেন।

কয়েকদিন আগে ভারত শাসিত জম্মু-কাশ্মীরে দেশটির সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়। সেখানের কিশতওয়ার জেলায় এ দুর্ঘটনা ঘটে। এতে দুই ক্রুর আহত হওয়ার খবর পাওয়া যায়।

এর আগে ১৬ মার্চ মহড়া চলাকালীন অরুণাচল প্রদেশের মান্ডালায় ভারতীয় সেনার চিতা হেলিকপ্টার বিধ্বস্ত হয়। ওই ঘটনায় লেফটেন্যান্ট কর্নেল ও মেজর পদমর্যাদার দুই পাইলট নিখোঁজ ছিলেন।

Share Now

এই বিভাগের আরও খবর