কৌতিনহোর বদলে এমবাপ্পেকে চায় বার্সা

ঘনিয়ে আসছে দলবদলের মৌসুম। আসছে জানুয়ারিতে সরগরম হয়ে উঠবে ইউরোপিয়ান দলবদলের মার্কেট। ক্রিস্টিয়ানো রোনালদো চলে যাওয়ায় ফ্লোরেন্তিনো পেরেজের সেরা পছন্দ নেইমার। বার্সেলোনা থেকেও নেইমারকে আনার চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু পেরেজকে ফাঁকি দিয়ে পিএসজিতে চলে গেছেন নেইমার জুনিয়র। এখনও সেই চেষ্টা অব্যাহত থাকলেও অনেকেরই ধারণা নেইমার নয়, কিলিয়ান এমবাপ্পেকে নেওয়া হচ্ছে রিয়ালে।

তবে দলবদলের বাজারে নতুন কৌশল নিতে যাচ্ছে বার্সেলোনাও। ফিলিপে কৌতিনহোর বিনিময়ে বিশ্বকাপের সেরা উদীয়মান ফুটবলার কিলিয়ান এমবাপ্পেকে পেতে চায় বার্সাও। এমবাপ্পের জন্য কৌতিনহোর সঙ্গে আরও ১৫০ মিলিয়ন ইউরো প্যারিস সেন্ট জার্মেইকে দিতে রাজি কাতালান জায়ান্টরা।

অপরদিকে, স্বদেশী কৌতিনহো নেইমারের খুব কাছের বন্ধু। বার্সার এই পরিকল্পনা বাস্তবায়িত হলে, কৌতিনহোকে সঙ্গী হিসেবে পাওয়ার পাশাপাশি পিএসজিতে এমবাপ্পের সঙ্গে দ্বৈরথ থাকছে না নেইমারের। আর তাই নতুন জায়গা খোঁজার দরকার পড়বে না ব্রাজিলিয়ান তারকার। এভাবেই দলবদলের বাজারে এক ঢিলে দুই পাখি মারতে চায় বার্সেলোনা। দারুণ ফর্মে থাকা এমবাপ্পেকে পাওয়ার পাশাপাশি নেইমারের রিয়ালে যোগ দেয়ার বিষয়টি থামিয়ে দিতে চায় তারা।

এমবাপ্পেকে বিক্রির বিষয়টি আগে অনেকবারই প্রত্যাখ্যান করেছে পিএসজি। তবে কৌতিনহোর মতো তারকার সঙ্গে এত বড় অংকের অর্থ তাদের ইচ্ছার পরিবর্তন ঘটাতেও পারে বলে ধারণা করা হচ্ছে।

এখন তো এমনই খবর চাউর হয়েছে, উয়েফার জরিমানা শোধ করতে দুই তারকার যেকোনো একজনকে বিক্রি করতেই হচ্ছে পিএসজির। তেমনটা হলে, বার্সেলোনার কৌশল কাজে লেগেও যেতে পারে।